1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৮:৪২ পূর্বাহ্ন



নরসিংদীতে বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচী উদযাপন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০১৬

নরসিংদী প্রতিদিন ডেস্ক: নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী কর্মসূচী। কর্মসূচীর মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে ৭১’র বীর সেনাদের শ্রদ্ধার সাথে স্মরণ করে স্মৃতিস্তম্ভে পুষ্পার্পন  ও মোনাজাত করা হয়।
এসময় নরসিংদী জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, নরসিংদী সরকারী কলেজ, জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি, সিভিল সার্জননের কার্যালয়, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান পুষ্পার্পন করেন। এছাড়া দিবসটি উপলক্ষে সরকারী বেসরকারী প্রতিষ্ঠান ও বিভিন্ন দোকানপাটে জাতিয় পতাকা উত্তোলন করা হয়। সকালে নরসিংদী জেলার মুছলেহ উদ্দীন ভূইয়া স্টেডিয়ামে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সমন্বয়ে কুচ-কাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী ও পুরস্কার বিতরণ, শিল্পকলা একাডেমীতে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারকে সংবর্ধনা, জুমা নামাজে শহীদদের স্মরনে বিশেষ মোনাজাত ও মিষ্টি বিতরণ। নরসিংদী আইডিয়াল হাই স্কুলে মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। বিকেলে নরসিংদী স্টেডিয়ামে জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধাদের মধ্যে প্রীতি ফুটবল ও পুরস্কার বিতরণ এবং সন্ধায় শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে। দিনব্যাপী কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান।
এসময় আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী মো: ছিদ্দিকুর রহমান (উপসচিব), পুলিশ সুপার আমেনা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আ.ন.ম ফয়জুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: মাহবুব আলম শাহীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. এটি এম মাহবুব উল করীম, সিভিল সার্জন ডা. সুলতানা রাজিয়া, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মোতালিব পাঠান, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মো: মোর্শেদ শাহরিয়ার, সাধারন সম্পাদক সফিকুল মোহাম্মদ মানিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, নরসিংদী সংবাদপত্র পরিষদের সাধারন সম্পাদক নাছিবুর রহমান খান প্রমূখ।
প্রধান অতিথির আলোচনায় নরসিংদীর জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান বলেন, নরসিংদী বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ এলাকা। মহান মুক্তিযোদ্ধে এই এলাকার বীর সেনাদের অনেক ভূমিকা ছিল। শুধু তাই নয় এলাকায় বীরশ্রেষ্ট মতিউর রহমানসহ নামকরা মুক্তিযোদ্ধাদের বাস। নরসিংদীর জেলা প্রশাসক তাঁর যোগদানের পর থেকে নরসিংদীতে কিছু কর্মকান্ডের দৃষ্টান্ত দিতে গিয়ে বলেন, নরসিংদীতে আন্তর্জাতিক ভাবে প্রশংসিত বাঁধনহারা নামে একটি সাংস্কৃততিক সংগঠন তৈরী হয়েছে। তাদের মাধ্যমে একটি স্টুডিও থিয়েটার, বাঁধনহারা ফুড নামে একটি প্রতিষ্ঠান তৈরী হয়েছে। শহরের পথশিশুদের জীবন মান উন্নয়নের জন্য তরোয়া এলাকায় হযরত কাবুল শাহ নরসিংদী পাবলিক স্কুল নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান তৈরী হয়েছে। ৭১’র শহীদ মতিউর রহমানের গ্রাম রামনগরকে মতিউর নগরে নামকরণ করা হয়েছে এবং তাঁর নামে একটি ম্যুরাল স্থাপন করা হয়েছে। বাংলাদেশের সংবিধানে নরসিংদীর প্রথম ব্যক্তি মুছলেহ উদ্দীন ভূইয়ার নামে নরসিংদী স্টেডিয়ামে একটি ম্যুরাল তৈরী করা হয়েছে। নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে তৈরী করা হয়েছে সেবা বৃত্ত। এই সকল স্থাপনা নরসিংদীবাসীকে আরো গৌরবোজ্জল করেছে। সন্ধায় নরসিংদী শিল্পকলা একাডেমীতে বাঁধনহারা, জেলা শিল্পকলা একাডেমীসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে।

এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD