1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০২:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :



নরসিংদীতে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা

রিপোর্টারের নাম
  • প্রকাশিত সোমবার, ৯ জানুয়ারী, ২০১৭

নরসিংদী প্রতিদিন: নরসিংদীতে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে উন্নয়ন মেলা ২০১৭ শুরু হয়েছে। জেলা প্রশাসন আয়োজিত মেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের উন্নয়নের কর্মকান্ড বিভিন্ন জনগোষ্ঠীর কাছে তুলে ধরতে জেলা ও উপজেলা পর্যায়ে উন্নয়নের প্রদর্শন সোমবার সকাল থেকে ১১ জানুয়ারি পর্যন্ত চলবে। সেই সাথে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ৩ দিন ব্যাপী উন্নয়ন বিষয়ক সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মেলায় তথ্য প্রযুক্তিসহ ৬৪ টি স্টলেই প্রদর্শন সবার জন্য উন্মূক্ত রয়েছে।

মেলা উপলক্ষ্যে জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে ৯ জানুয়ারী, সোমবার বিকেলে নরসিংদী শিল্পা কলা একাডেমী মেলার আনুষ্ঠানিক উদ্ভোধন করেন নরসিংদী সদর-১ এর সাংসদ পানিসম্পদ প্রতিমন্ত্রী লেঃ কঃ (অঃ) মোঃ নজরুল ইসলাম হিরু (বীরপ্রতিক)। তিনি আয়োজিত উন্নয়ন মেলায় প্রদর্শিত ৬৪টি বিভিন্ন উন্নয়ণমূলক স্টল পরিদর্শন করেন। নরসিংদীতে যুগ্ম-সচিব পদে পদোন্নতি প্রাপ্ত জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান এর সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও সম্মুখস্ত চত্ত্বরে উন্নয়ন মেলার স্টল প্রদর্শন করা হয়। এর আগে সকাল ১১ টায় উন্নয়ন মেলা-২০১৭ উপলক্ষ্যে একটি বর্নাঢ্য শোভাযাত্রা প্রদর্শন করেন জেলা প্রশাসক। বর্নাঢ্য শোভাযাত্রাটি নরসিংদী জেলা প্রাশসকের কার্যালয় থেকে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নরসিংদী শিল্পকলা একাডেমীর সম্মুখস্ত উন্নয়ন মেলার স্টল সমূহের সামনে এসে শেষ হয়।
এ মেলায় ঐতিহ্য, উন্নয়ন, সাহিত্য, সংস্কৃতি, কৃষ্টি, তথা দেশের সার্বিক উন্নয়ন বিষয়ক চিত্রাঙ্কন, বিতর্ক, কুইজ ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। অপরদিকে ৩ দিন ব্যাপী মেলায় উন্নয়ন বিষয়ক আলোচনা সভা, সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মেলায় তথ্য প্রযুক্তিসহ ৬৪ টি স্টল প্রদর্শীত হয়েছে। এসময় উন্নয়ন মেলার শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন, নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আ.ন.ম ফয়জুল হক, নবনিযুক্ত অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোজাম্মেল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মাহবুব হাসান শাহিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. সেলিম রেজা, এনডিসি শাহ আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ কামাল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোতালিব পাঠান, জেলার ভারপ্রাপ্ত তথ্য কর্মকর্তা সানজিদা আমিন প্রমুখ। অনুষ্ঠিতব্য উন্নয়ন শোভাযাত্রায় জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর উন্নয়ন বিষয়ক ১০টি উদ্যোগের বিবরণ তুলে ধরেন। মেলা- ২০১৭’তে উপরোক্ত উন্নয়নধর্মী প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে। দৃষ্টিনন্দন উন্নয়ন মেলা-২০১৭ সফল উদ্যাপনে পরিবেশিত স্টল সমূহে নরসিংদীর বিভিন্ন শ্রেণি পেশার মানুষসহ স্কুলের কলেজের ছাত্র-ছাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। নরসিংতী স্থানীয় সাংসদ পানি সম্পাদ প্রতি মন্ত্রী লেঃ কঃ (অঃ) মোঃ নজরুল ইসলাম হিরু (বীরপ্রতিক) উন্নয়ন মেলা-২০১৭ তে পরিবেশিত আকর্ষনীয় স্টল সমূহ পরিদর্শন কালে জেলা প্রশাসনের আয়োজনকে তিনি ভূয়শী প্রশংসা করে জেলা প্রশাসনের আয়োজনের জন্য প্রশাসনকে অভিনন্দন জানিয়েছেন।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান