1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০২:০৫ অপরাহ্ন



শুধু সৎ কর্মকর্তা হলেই চলবে না, দূর্নীতি ও হয়রানী মুক্ত পরিবেশ নিশ্চিত করতে হবে- এনবিআর চেয়ারম্যান

রিপোর্টারের নাম
  • প্রকাশিত শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৭

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিদিন: এনবিআর চেয়ারম্যান মো: নজিবুর রহমান বলেন, ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল রাজস্ব বোর্ড গঠন করা হবে। কর বিভাগ,ভ্যাট ও কাস্টমস্ বিভাগ সম্পূর্ন রুপে অনলাইন করা হচ্ছে। যা থেকে  জনগনকে উত্তম সেবা নিশ্চিত করা হবে। তাছাড়া বাজেটের রাজস্ব শতকরা শতভাগ নিজস্ব সম্পদে বাজেট তৈরী করে আমরা থামবো। এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত বাংলাদেশ গড়ে তোলা হবে।জাতীয় রাজস্ব বোর্ড সারা দেশে ছড়িয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন , শুধু সৎ কর্মকর্তা হলেই চলবে না, দূর্নীতি ও হয়রানী মুক্ত পরিবেশ নিশ্চিত করতে হবে। যাতে করে কোন ব্যাবসায়ী হয়রানী না হয়। কেউ কোন  ব্যাবসায়ী হয়রানী বা অসদআচরন  করে সে সব ব্যাপারে রাজস্ব বোর্ডের অবস্থান শক্ত হবে। একই সাথে  আমরা জনগনকে হয়রানী মুক্ত একটি পরিবেশ উপহার দেব।
জনগণকে কর প্রদানে উৎসাহিত করণের লক্ষে নরসিংদীতে ভ্যাট, ট্যাক্স ও কাস্টমস এর যৌথ উদ্যোগে রাজস্ব সংলাপ অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান এসব কথা বলেন।
আজ শনিবার দুপুরে শিল্পশহর মাধবদীর এসপি ইনস্টিটিউট স্কুল মাঠে অনুষ্ঠিত জাতীয় রাজস্ব সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম।
সংলাপে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা অঞ্চল-১০ এর সহকারী কর কমিশনার অপূর্ব কান্তি দাস, ভ্যাট কমিশনার ড: একেএম নূরুজ্জামান, জেলা প্রশাসক(যুগ্ন সচিব) আবু হেনা মোরশেদ জামান,পুলিশ সুপার আমেনা বেগম,বাংলাদেশের শ্রেষ্ঠ করদাতা থারমেক্স গ্রুপের চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লা,নরসিংদীর শ্রেষ্ঠ করদাতা জজ  ভূইয়া গ্রুপের চেয়ারম্যান ফাইজুর রহমান ভূইঁয়া জুয়েল ,নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান মঞ্জুর এলাহী, মাধবদী পৌর মেয়র মোশারফ হোসেন মানিক, নরসিংদী চেম্বার অফ কমার্স সভাপতি আব্দুল্লাল আল মামুন, বাংলাদেশ লুঙ্গী উৎপাদনকারী সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ হেলাল মিয়া সিআইপি, এফবিসিসিআই’র সদস্য প্রবির কুমার সাহা ও মমিন মিয়া, তিথি গ্রুপের চেয়ারম্যান চন্দন কুমার সাহা, শিল্পপতি সুবোধ রঞ্জন দাস, মাধবদী বণিক সমিতির সেক্রেটারী আলহাজ্ব আনোয়ার হোসেনসহ জাতীয় রাজস্ব বোর্ডের বিভিন্ন উচ্চ পর্যায়ের কর্মকর্তা বৃন্দ।

সংলাপে বিভিন্ন ব্যবসায়ীক, ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা,গর্ণমান্য বক্তিবর্গরা বিভিন্ন প্রশ্ন করলে তা তাৎখানিক উত্তর দেন এনবিআর এর চেয়ারম্যান মোহাম্মদ নজিবুর রহমান এবং ড: নূরুজ্জামান।

তিনি প্রশ্নকারীদের প্রশংসা করে বলেন, এখানকার বিভিন্ন শ্রেণীর মানুষের কর বিষয়ে সচেতনা ও অনুভূতির প্রকাশ তাকে অনুপ্রানিত করেছে। ভবিষ্যতে কর নীতি আরো গণমুখী ও জনবান্দব করা হবে।

প্রধান অতিথি পানি সম্পদ প্রতি মন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম বীর প্রতীক বক্তব্যে বলেন,এ ধরনের সংলাপ নতুন করদাতা এবং কর পরিশোধে আগ্রহ সৃষ্টি করবে। নরসিংদীর মত যদি প্রত্যেকটি জেলা ও উপজেলায় এ ধরনের রাজস্ব সংলাপ অনুষ্ঠিত হয় তাহলে করাদাতার সংখ্যা সহজে বৃদ্ধি পাবে। এতে করে দেশ আরো উন্নতির দিকে এগিয়ে নিতে সম্ভব হবে। পরে তিনি নরসিংদীর নতুন করদাতা ৩০ জনের মধ্যে সন বিতরন করেন।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান