1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:২৬ অপরাহ্ন



জেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ১৭ মার্চ, ২০১৭

নরসিংদী প্রতিদিন ডেস্ক: “বঙ্গবন্ধুর জন্ম দিন, বাংলাদেশের খুশির দিন” এই শ্লোগান নিয়ে নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় আনন্দঘন পরিবেশে উদ্যাপিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৮তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস। এ উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়।

কর্মসূচীর মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পতবক অর্পণ,কেক কাটা,আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং জাতির পিতা ও তার পরিবারের সদস্যদেও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা। সকাল সাড়ে নয়টায় জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের নেতৃত্বে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু-কিশোর সমন্বয়ে একটি বর্ণাঢ্য র‌্যালী নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীর (নতুন ভবন)গিয়ে মিলিত হয়।
পরে সেখানে কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন শিশু আবরার তাসিন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস। আলোচনা সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার আমেনা বেগম বিপিএম, সিভিল সার্জন ডা. রাজিয়া সুলতানা, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: সিদ্দিকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বির্ক) আ.ন.ম ফয়জুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাহবুব হাসান শাহিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ সুর্য্যকান্ত দাস, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মোতালিব পাঠান, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মোর্শেদ শাহরিয়ার, সাধারণ সম্পাদক শফিকুল মোহাম্মদ মানিক প্রমুখ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন শেষে ক,দিন যাবৎ জেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের পুরস্কৃত করা হয়।
এ উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ নরসিংদী জেলা শাখার পক্ষ থেকে পরিষদের সভাপতি অধ্যাপক সাহাব উদ্দিনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মহসিন নাজির, এড. কফিল উদ্দিন, এড. আনোয়ার হোসেন ফরাজি। অন্য দিকে নরসিংদী পুলিশ লাইন্স স্কুলে মিড-ডে অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুলিশ সুপার আমেনা বেগমের সার্বিক সহযোগিতায় স্কুলের কোমল মতি শিশু কিশোরদের মধ্যে কবিতা আবৃতি, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন এবং বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ফেমাস স্কুল এন্ড অক্সফোর্ড কলেজের অধ্যক্ষ এম. হানিফার সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়। দিনটি উপলক্ষে নরসিংদী সদর ও জেলা হাসপাতালে কেক কাটা, আলোচনা সভা ও শিশু রোগীদের মধ্যে খেলনা, কেক, চকলেট বিতরণসহ শিশুদেরকে বিনা মুল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।
সকাল সাড়ে ৮ টায় শিশু ওয়ার্ডে কেক কাটেন নরসিংদী সিভিল সার্জন ডা. সুলতানা রাজিয়া। উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ও বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মিজানুর রহমান, বিএমএ, নরসিংদী জেলা সভাপতি ডা. এটিএম গোলাম দাস্তগির, স্বাচিবের সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক অপু, সহ-সভাপতি ডা. আব্দুস সামাদ আজাদ। নরসিংদী সদর হাসপাতালে কেক কাটার মাধ্যমে দিনের কর্মসূচী সূচনা করেন আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দ আমিরুল হক শামিম, বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোস্তফা কামাল উদ্দিন খান, স্বাচিবের জেলা সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক অপু, শিশু রোগ বিশেষজ্ঞ ডা. মহসিন উদ্দিন সেলিম, অর্থোপেডিক সার্জন ডা. আওলাদ হোসেন, ডা. আবু কাউছার সুমন, খেলাঘরের কেন্দ্রীয় সদস্য বিশিষ্ট রাজনীতিক মোস্তাক আহমেদ ভূইয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা. আলমাছ হোসাইন। এছাড়া, দিনটি উপলক্ষে শুক্রবার ছুটির দিন হলেও জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ খোলা রেখে শিশুদের বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়।

এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD