1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নরসিংদীতে সুইড বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় পরিদর্শন করলেন এমপি বুবলী দুর্গোৎসব উপলক্ষে সেভ লাইফ ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে শিশু মেলা ও খাদ্য বিতরণ নরসিংদীতে থার্মেক্স গ্রুপের সামনে মটরসাইকেল থেকে ছিটকে পরে মা ও শিশু সন্তান নিহত বড় উৎসবকে টার্গেট করে দেশব্যাপী জাল টাকা ছড়িয়ে দিত চক্রটি নরসিংদীতে পূজা মন্ডপে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী উপহার,মনিটরিং সেল ও বিনামূল্যে চিকিৎসা সেবা কেন্দ্র উদ্বোধন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে খাদ্য সামগ্রী,বস্ত্র ও নগদ অর্থ বিতরণ করলেন ইউ.পি চেয়ারম্যান ঝালকাঠি সদর  উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শন করলেন উপ-ভূমি সংস্কার কমিশনার নিসচা মাধবদী থানা শাখার উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন আজ মহাষষ্ঠী : ঢাকের বাদ্য-উলুধ্বনির মধ্য দিয়ে দেবী দুর্গার মর্ত্যে আগমন রায়পুরায় ৫৫ পূজামন্ডবকে আর্থিক অনুদান প্রদান

কৃষকদের কপাল যারা পুড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থাঃ পাবনার আটঘরিয়ায় ভূমিমন্ত্রী

রিপোর্টারের নাম
  • প্রকাশিত শুক্রবার, ২৪ মার্চ, ২০১৭

লক্ষন বর্মন, আটঘরিয়া, পাবনা: ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, কৃষকদের কপাল যারা পোড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কৃষকের জন্য সরকারি প্রণোদনা বা বরাদ্দকৃত টাকা পয়সা যারা মেরে খাবে তাদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।আজ পাবনার আটঘরিয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আটঘরিয়া উপজেলার প্রণোদনা কমর্সূচির আওতায় খরিপ-২০১৭ -১৮ মৌসুমে উফশী আউশ ও নেরিকা আউশ চাষি ৪০০ জনের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।ভূমিমন্ত্রী শরীফ বলেন, বীজ, সার, আগাছা দমন ও সেচ সহায়তার জন্য কারো হাতে নগদ টাকা দেওয়া হবে না, চেক দেওয়া হবে। নগদ টাকা দিতে গেলে দুর্নীতির আশ্রয় নেয়ার সুযোগ থাকে। কৃষকের নামে ব্যাংকে ১০ টাকায় একাউন্ট খুলে দিয়ে একাউন্টের বিপরীতে চেক প্রদানের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি। মন্ত্রী বলেন, কৃষকদের টাকা কৃষকদের একাউন্টে জমা হবে। মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন কৃষক, জেলে, তাঁতীসহ সকল পেশাজীবীদের নেতা। তিনি তাদের চাহিদা বুঝতেন। কৃষিবান্ধব সরকার, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও কৃষকদের ভাষা বুঝেন। তিনি কৃষকদের চাষাবাদের উৎসাহ যুগিয়েছেন, সরকারি সর্বোচ্চ প্রণোদনা দিয়ে যাচ্ছেন। তিনি বলেন, খালেদা-নিজামী সরকার সারের জন্য গুলি করে ১২জন নিরীহ কৃষককে হত্যা করেছিল। সারের জন্য এখন কৃষককে দৌঁড়াতে হয় না, সারই কৃষকের পিছনে ছুটে। মন্ত্রী আরও বলেন, কৃষক ভাইয়েরা দেশের মেরুদন্ড। কৃষকের মেহনতের টাকা ঠিকমত ব্যাংকে জমা হলো কী না সেদিকে খেয়াল রাখার জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন তিনি। মন্ত্রী স্থানীয় জনপ্রতিনিধি ও নেতৃত্বদানকারীদের দুর্নীতিমুক্ত থাকার পরামর্শ দেন।

পরে মন্ত্রী ক্ষুদ্র ও প্রান্তিক ৪০০ কৃষকের প্রত্যেকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ১ বিঘার জন্য ধানবীজ ৫ কেজি, ইউরিয়া ২০ কেজি, ডিএপি ১০ কেজি এমওপি ১০ কেজি ও সেচ সহায়তা বাবদ ৪০০ টাকা এবং নেরিকা আউশের জন্য ১০ কেজি ধান বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, এমওপি ১০ কজি ও সেচ সহায়তা ও আগাছা দমন বাবদ ৮০০ টাকা বিরতন করেন।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

প্রয়োজনে ফোন করুন- ০১৭১৩৮২৫৮১৩

শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান