1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৬:২৪ পূর্বাহ্ন



নরসিংদীতে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

রিপোর্টারের নাম
  • প্রকাশিত রবিবার, ২৬ মার্চ, ২০১৭

নরসিংদী প্রতিদিন: বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে নরসিংদী জেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। প্রত্যুষে ৩১বার তোপধ্বনি, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, ৭টায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্বে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়।
সকাল ৮টায় মুসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার আমেনা বেগম আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং পরে প্যারেড ও কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তাসহ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মোতালিব পাঠান ও অন্যান্য মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দিনটি উপলক্ষে শিশু-কিশোরদের ডিসপ্লে, ছাত্র-ছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদশর্নী, শিশুদের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাংকন, আবৃত্তি প্রতিযোগিতা। মুক্তিযুদ্ধের স্মৃতি চারণ, সমাবেশ ও খেলাধূলা, বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এবং পরিবারকে সংবর্ধনা প্রদান, জাতীয় অগ্রগতি এবং অব্যাহত শান্তি সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।
এছাড়াও মহিলাদের জন্য ক্রীড়া অনুষ্ঠান। বিকেলে মুসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে জেলা প্রশাসন বনাম মুক্তিযোদ্ধা সংসদ একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ। পরে জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বাঁধনহারা শিল্পী গোষ্ঠি, জেলা শিল্পকলা একাডেমী ও নবধারা শিল্পী গোষ্ঠিতর সদস্যরা। এদিকে নরসিংদী পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ কামরুজ্জামান কামরুলের নেতৃত্বে স্বাধীনতা দিবসের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বর্ণাঢ্য রেলী ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূইয়া। এছাড়াও রায়পুরা, বেলাব, পলাশ, মনোহরদী, শিবপুরও যথাযথভাবে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান