1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১০:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মাধবদী থানা ছাত্রলীগের খাবার বিতরণ শিবপুরে বমসা’র প্রকল্প উদ্বোধন উপলক্ষে কর্মশালা অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর জন্মদিনে মানবিক মেয়র কামরুলের উদ্যোগ: নরসিংদীতে সেলাই মেশিন ও হুইল চেয়ার পেল শতাধিক দুস্থ কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন যুদ্ধ রোবট উন্মোচন ইরানের আইএসের হুমকিতে আফগানিস্তান ছাড়ছে হিন্দু ও শিখরা অবশেষে ঘুম ভাঙল নারায়ণগঞ্জ রেলওয়ে কর্তৃপক্ষের ধর্ষনের বিচার দাবিতে ময়মনসিংহে ছাত্রদলের বিক্ষোভ মিছিল বিটিভির সাবেক মহাপরিচালক ওয়াজেদ আলী খানের মৃত্যু কাপ্তাইয়ে ভ্রাম্যমান অভিযানে ৭দোকান হতে জরিমানা আদায় মাধবদীতে মানব কল্যান সেবামূলক প্রতিষ্ঠান ও ইসলামী পাঠাগারের বর্ষপূর্তি উদযাপন



নরসিংদীর সাবেক এমপি সামসুদ্দীন আহমেদ এছাকের ১২তম মৃত্যুবার্ষিকী পালন

রিপোর্টারের নাম
  • প্রকাশিত সোমবার, ২৭ মার্চ, ২০১৭

নরসিংদী প্রতিদিন: নরসিংদী জেলা বিএনপি’র সাবেক সভাপতি, নরসিংদী সদর-১ আসন থেকে চার বার নির্বাচিত সংসদ সদস্য, বাংলাদেশ টেলিভিশন ও রেডিও’র তালিকাভুক্ত গীতিকার ও সুরকার সামসুদ্দীন আহমেদ এছাক এর ১২তম মৃত্যুবার্ষিকী পলন করেছে বিভিন্ন অংঙ্গসংঠন। ২৭ মার্চ সোমবার এছাক পরিবারের পক্ষ থেকে শহরের আরশীনগর বটমূলে মিলাদ ও দোয়া মাহফিলসহ অন্যান্য কর্মসূচীর আয়োজন করা। এছাড়া জেলা বিএনপির উদ্যোগে পালন করা হয় পৃথক কর্মসূচী। নরসিংদীর প্রয়াত কিংবদন্তি তেগী নেতা ২০০৫ সালের ২৭ মার্চ মৃত্যুবরণ ত্যাগ করেন।

তিনি, ১৯৬৮ সালে শ্রমিক সংগঠনের মধ্য দিয়ে রাজনীতিতে প্রবেশ করেছিলেন। ১৯৬৯ এর আইয়ুব বিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ ছিল তার। ১৯৭৩ সালে শ্রমিক নেতা থাকা অবস্থায় জনগণের ভোটে নরসিংদী পৌরসভার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। পরে ১৯৭৭ সালে পৌর চেয়ারম্যান নির্বাচনে নির্বাচিত হয়েও প্রশাসনের হস্তক্ষেপের কারনে পরাজিত হতে হয় তাকে। ১৯৭৯ সালের জাতীয় নির্বাচনে ইউনাইটেড পিপলস পার্টির (ইউপিপি) মনোনয়নে গরুর গাড়ী প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেন। ১৯৮০ সালে জিয়াউর রহমানের আদর্শের প্রতি সম্মান দেখিয়ে বিএনপির সাবেক মহাসচিব আবদুল মান্নান ভূঁইয়া ও তিনি একই দিনে বিএনপিতে যোগদান করেন। ১৯৮১ সালে জিয়াউর রহমানের মৃত্যুর পর স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেন। ১৯৮৪ সালের পৌর নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে নরসিংদী পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন।

১৯৯০ সালে এরশাদ সরকারের পতনের পর ১৯৯১ সালের জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়নে প্রায় দ্বিগুন ভোটের ব্যবধানে নরসিংদী সদর -১ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ১৯৯৬ সাল, ৯৬ এর মধ্যবর্তী ও ২০০১ সালের নির্বাচনেও একই ধারাবাহিকতায় সংসদ সদস্য নির্বাচিত হন। সভপতি হিসেবে আমৃত্যু নেতৃত্ব দেন নরসিংদী জেলা বিএনপিরও। তার নেতৃত্বে নরসিংদী এলাকা বিএনপির ঘাঁটিতে পরিণত হয়েছিল।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান