1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
সোমবার, ২১ জুন ২০২১, ০৭:৩১ পূর্বাহ্ন



নরসিংদীর পলাশে মা দিবসের আলোচনা সভায় বক্তারা মায়ের কাছ থেকেই সন্তানরা বেশী শেখে

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০১৭

নরসিংদী প্রতিদিন : নরসিংদীর পলাশে মা দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, প্রতিটি শিশুই তাদের মায়ের কাছ থেকে শেখা শুরু করে। শুধু তাই নয়, মায়ের কাছ থেকেই তাদের শেখার যাত্রা শুরু।
এজন্য প্রতিটি মা যদি তাঁর সন্তানদের প্রতি যতœ সহকারে প্রতিপালন করে তাহলে সন্তানরা কখনো পথভ্রষ্ট হতে পারেনা। কারন সন্তানরা তাদের মা বাবার কাছেই বেশী সময় কাটিয়ে থাকে। আর একজন সন্তান ভালো অথবা মন্দ হওয়ার জন্য তাদের অভিভাবকরাই অনেকাংশে দায়ী।
আজ মঙ্গলবার পলাশের খানেপুর উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশে বক্তারা এসব কথা বলেন। পলাশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে ও খানেপুর উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনায় আয়োজিত সমাবেশে প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার।
খানেপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও বাংলাদেশ ফার্টিলাইজার এ্যাসোসিয়েশনের পরিচালক মো: আল-মুজাহিদ হোসেন তুষারের সভাপতিত্বে সহকারী শিক্ষক হুমায়ুন কবীরের সঞ্চালনায় আরো আলোচনা করেন পলাশ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কে এম আলোমগীর হোসেন, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবীর, প্রধান শিক্ষক মো: নজরুল ইসলাম প্রমূখ।
এসময় বক্তারা আরো বলেন, মেয়েদের লেখাপড়া নিয়ে অভিভাবকদের মধ্যে বাল্যবিবাহ একটি বড় সমস্যা। অনেক অভিভাবকরাই তাদের মেয়েদের বিয়ে দেয়ার জন্য ৯ম বা দশম শ্রেণীতে থাকা অবস্থাতেই বিয়ে দিয়ে দেয়। তারা মনে করে পরে হয়তো বিয়ের জন্য ভালো পাত্র পাওয়া যাবেনা। এজন্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়েদের বাল্য বিবাহ প্রতিরোধে কঠোর ভূমিকা পালন করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর এই মহতি উদ্যোগ আমাদের এই দেশকে অনেক দুর এগিয়ে নিয়ে যাবে। তাই প্রধানমন্ত্রীর এপদক্ষেপকে বাস্তবায়নের জন্য আমাদের সকলের কাজ করতে হবে।
অনুষ্ঠানে উপস্থিত সকল অভিভাবক ও শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর এই পদক্ষেপকে বাস্তবায়নের জন্য বাল্যবিবাহ প্রতিরোধে শপথ গ্রহণ করেন।

এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD