1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৩:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নরসিংদীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা পাওনা টাকার বিরোধে টেঁটাবিদ্ধ হয়ে নিহত ২ ভুয়া দলিলে ‘জমি বিক্রি’ করতেন তারা আন্তর্জাতিক কোরআন তেলাওয়াতে চ্যাম্পিয়ন বাংলাদেশি ইলমান কলেজ ক্যাম্পাসে ‘অকারণে’ প্রবেশে নিষেধাজ্ঞা! এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত শিগগিরই: শিক্ষামন্ত্রী নরসিংদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত জিএমপি’তে নতুন কমিশনারের যোগদান প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে নরসিংদী সরকারী কলেজ শাখা ছাত্রলীগের বৃক্ষরোপন লোভনীয় অফার: বিকাশে টাকা নিয়ে পণ্য দিত না তারা



সারাদেশে গবাদিপশু-পাখী পালনের মধ্য দিয়ে বেকারত্ব দূর করবে ফাহাদ এগ্রো প্লান্ট

রিপোর্টারের নাম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ৪ মে, ২০১৭

নরসিংদী প্রতিদিন: কোয়েল পাখি, টার্কি মোরগ-মুরগী ও দেশী-বিদেশী বিভিন্ন প্রজাতির মৎসসহ গবাদিপশু-পাখী পালনে সারা দেশের যুবকদের প্রশিক্ষণ প্রদান ও কর্ম সংস্থানের মাধ্যমে বেকারত্ব দূর করা হবে। ৪ মে বৃস্পতিবার দুপুরে শিবপুর উপজেলার আইয়ুবপুর ইউনিয়নের হিজলিয়া গ্রামে ফাহাদ এগ্রো প্লান্টের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে নরসিংদী জেলা যুব উন্নয়ন অধিদপ্তর এর উপ-পরিচালক এ. কে এম. কায়ছার আলী এ কথা বলেন।
ফাহাদ এগ্রো প্লান্টের স্বত্বাধিকারী মুজাহিদুল ইসলাম ফাহাদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিবপুর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: শিকদার মাহমুদ হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তর এর উপ-পরিচালক এ. কে. এম. কায়ছার আলী। বিশেষ অতিথি ছিলেন আইয়ুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মজিবুর রহমান সরকার ও ইটাখোলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক লিটন সরকার।
এসময় শিবপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে ২১ দিন মেয়াদী পোশাক তৈরী বিষয়ক প্রশিক্ষণোত্তর মহিলাদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে আরো বলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার অনুযায়ী প্রতিটি জেলায় যুবকরা বেকারত্ব দূর করতে যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হয়ে উঠছে। তারই ধারাবাহিকতায় ফাহাদ এগ্রো প্লান্ট কাজ করছে। এখান থেকে গবাদিপশু পাখি পালনের প্রশিক্ষণ নিয়ে শিবপুর উপজেলার আইয়ুবপুর ইউনিয়নের যুবকরা সফলতার সাথে কাজ করছে এবং এ সাফল্য পাশ্ববর্তী উপজেলা গুলোতেও ছড়িয়ে পরছে।
তিনি ফাহাদ এগ্রো প্লান্টের সাফল্যের ধারাবাহিকত অব্যাহত রাখার জন্য নরসিংদী জেলা যুব উন্নয়ন অধিদপ্তর থেকে সর্বাত্বক সহযোগীতা প্রদানের প্রতিশ্রুতি ব্যাক্ত করেন। বিশেষ করে আজকের এ শুভ উদ্বোধনের মধ্য দিয়ে ফাহাদ এগ্রো প্লান্টের বৃহৎ ও বিস্তৃত পরিশরে নরসিংদী জেলাসহ সারা বাংলাদেশের বেকার যুবকদের প্রশিক্ষণ প্রদান ও তাদের জন্য কর্মস্থান সৃষ্টির জন্য কাজ করছে এবং বেকারত্ব দূরীকরণের সাথে সাথে দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরত্বপূর্ণ অবদান রাখবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।
আয়োজিত অনুষ্ঠানে সফল আত্মকর্মী সায়েম খানের উপস্থাপনায় স্বাগত বক্তব্য শিবপুর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: শিকদার মাহমুদ হোসেন। তিনি এই প্রত্যন্ত এলাকার এলাকার বেকারত্ব দূর করতে স্থানীয় যুবকদের যুব প্রশিক্ষণ নেয়ার পরামর্শসহ বিভিন্ন দিক নির্দেশনা দেন।
আইয়ুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মজিবুর রহমান সরকার বলেন, ফাহাদ এগ্রো প্লান্ট শিবপুর উপজেলার হিজলিয়া গ্রামে অবস্থিত একটি সু-পরিচিত দেশী-বিদেশী গবাদিপশু পাখী পালন ও প্রশিক্ষণ প্রদানের জন্য একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান। এখান থেকে দেশের নানা প্রান্ত থেকে পাইকার ও খামারীরা টার্কি, কোয়েল, মাছের পোনা অল্প দামে কিনে নিয়ে যায়। তিনি এর স্বত্বাধিকারী মুজাহিদুল ইসলাম ফাহাদ এর ভূয়সী প্রশংসা করেন ও সরকারী ভাবে এ প্রতিষ্ঠানের জন্য আর্থিক সহযোগীতা প্রদানের ব্যবস্থা করবেন বলে প্রতিশ্রুতি প্রদান করেন।
এছাড়া প্রশিক্ষণ বিষয়ক বক্তব্য রাখেন শিবপুর উপজেলা মহিলা প্রশিক্ষক মাসুমা আক্তার। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলার উদীয়মান প্রশিক্ষিত যুবক আরিফুল ইসলাম, রকি আহমেদ, সাইফুল ইসলাম, ইমরান হোসেন, আওলাদ হোসেন, সুমন সরকার, প্রযুক্তি সেবার তরুন উদ্যোক্তা শাহিন ইনফরমেশন টেনোলজির (শাহিন আইটি)’র প্রতিষ্ঠাতা খন্দকার শাহিন ও সাব্বির আহমেদ প্রমূখ।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান