| ১৮ই আগস্ট, ২০১৯ ইং | ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী | রবিবার

রাজীব মণি দাসের ধারাবাহিক নাটক ‘রং বেরঙের মানুষেরা’

বৈশাখী টিভিতে ৯ মে ২০১৭ থেকে সম্প্রচার হতে যাচ্ছে ধারাবাহিক নাটক ‘রং বেরঙের মানুষেরা’। রাজীব মণি দাসের রচনায় ধারাবাহিকটি যৌথভাবে পরিচালনা করেছেন শেখ সেলিম ও কাজী সাইফ আহমেদ। ধারাবাহিকটি প্রতি মঙ্গল থেকে বৃহস্পতিবার রাত ৮ টায় প্রচার হবে। ধারাবাহিকটিতে অভিনয় করেছেন ড. ইনামুল হক, মীর সাব্বির, ফারজানা ছবি, প্রাণ রায়, অহনা, আফরোজা হাসান, মুক্তি, বাহার, স্বাধীন খসরু, রোমানা স্বর্ণা, রাশেদ মামুন অপু, বাদলসহ আরো অনেকে।

ধারাবাহিক নাটকটির শীর্ষ সংগীতের কথা লিখেছেন রাজীব মণি দাস, সুর ও সংঙ্গীত পরিচালনা করেছেন যাদু রিছিল, কণ্ঠ দিয়েছেন এস এ শাওন। নাটকটি প্রয়োজনা করেছেন এস এইচ রানা। নাটকটি প্রয়োজনা করেছেন এস এইচ রানা।
নাটকের গল্পে দেখা যাবে সহজ-সরল বোকা ক্ষীণ স্মরণশক্তির নাগর আলী, যে কিনা শারীরিক যোগ্যতা থাকার পরেও কাজ করতে পারে না। কিছুক্ষণ পর পর তার ক্ষুধা লাগে। এক মুঠো অন্নের আশায় সে সবার সাথে অদ্ভুত অদ্ভুত ঘটনায় নিজের জীবনকে জড়িয়ে ফেলে। গ্রামের দুষ্ট ছেলেরা তার দুর্বলতার সুযোগ নেয়। এর ফলশ্রুতিতে তাকে বিভিন্ন বিপত্তিতে পড়তে হয় এবং মাঝে মাঝে তার স্ত্রী কুমকুম এসে তাকে উদ্ধার করে।
মেম্বারের বাসায় যেন সব সময় মেলার মতো মানুষের ভিড় লেগেই থাকে। মেম্বারের বাসার কাজে মেয়েরা কোনো দোষ করলে তার বিচার হয় একটু ভিন্ন স্টাইলে। পারি না পারি বিভিন্নভাবে কুমকুমকে বিপদে ফেলতে চেষ্টা করে। হাসানের ঘরে বিবাহযোগ্য মেয়ে ও স্ত্রী থাকা সত্ত্বেও তার দৃষ্টি পড়ে নাগর আলীর স্ত্রীর দিকে। গ্রামের এই রকম বিভিন্ন চরিত্রের মানুষগুলোকে নিয়ে এগিয়ে যায় ‘রং বেরঙের মানুষেরা’ ধারাবাহিক নাটকের গল্প।

লক্ষন বর্মন

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *