1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi :
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১১:০৮ অপরাহ্ন

নরসিংদীতে বেতন ভাতা ও বকেয়া মজুরি পরিশোধ সহ ৪ দফা দাবী আদায়ে পাট কল শ্রমিকদের বিক্ষোভ মিছিল সমাবেশ ও প্রাশাসনিক কার্যালয় ঘেরাও

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১১ জুন, ২০১৭

নরসিংদী প্রতিদিন : নরসিংদীতে বেতন ভাতা ও বকেয়া মজুরি পরিশোধ সহ ৪ দফা দাবী আদায়েদেশের বৃহৎ প্রাশাসনিক কার্যালয় ঘেরাও, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে পাট কল শ্রমিকরা। আজ রোবববার সকালে নরসিংদী ইউএমসি জুটমিলের সিবিএ-নন সিবিএ পরিষদের উদ্যোগে সমাবেশ ও মিছিল হয়। দুপুর ১২টায় দিকে মিলের সহ¯্রাধিক শতাধিক শ্রমিক ইউএমসি জুট মিলের ব্যাবস্থাপকের কার্যালয় ঘেরাও করেন। পরে ৪ দফা দাবী আদায়ে সমাবেশ করা হয়। সমাবেশে শেষে শ্রমিকরা বিক্ষোভ মিছিল বের করেন। এসময় কারখানার সকল বিভাগের উৎপাদন কার্যক্রম বন্ধ হয়ে যায়।
৪ দফা দাবী গুলো হলো- ১ (ক) শ্রমিকদের সাপ্তাহিক মুজুরী ও মাসিক বকেয়া বেতন ভাতা প্রদান, (খ) মুজুরী কমিশন ঘোষনা, (গ) মহার্গ্য ভাতার বকেয়া অগ্রিম সমন্বয় পূর্বক এককালিন প্রদান। ২(ক)- টারমিনেট কৃত শ্রমীক নেতাদের চাকুরীতে পূর্ন বহাল ও মিথ্যা মামলা প্রত্যাহার,(খ) জেষ্ঠতার ভিত্তিতে বদলী শ্রমিকদের স্থায়ী করন। ৩ (ক) পি আর এল ও লেম্প গ্যান্ট সুবিদা চালু (খ)-কর্মচারী ও শিক্ষক নিয়োগ প্রথা মিল প্রাশাসনের উপর ন্যাস্থ করা। ৪ (ক) পার্ট শিল্পকে কৃষিভিত্তিক শিল্প ঞিসেবে প্রধানমন্ত্রীর ঘোষনা অবিলম্বে বাস্তবায়ন (খ) মিল গুলোকে লাভজনক প্রতিষ্ঠানে পরিনত করতে ক্রয়-বিক্রয় দূর্নীতি কঠোর হস্থে দমন ও মান সম্পর্ন যন্ত্রাংশ ও কাঁচামাল প্রদান করে বাজেট উৎপাদন নিশ্চিত করা।
সমাবেশে বক্তব্য রাখেন ইউ এম সি মিলের ঢাকা আঞ্চলিক কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহমান,যুগ্ম-আহবায়ক মো: মির্জা বশির আহাম্মেদ,মোশারফ হোসেন খান,অলিউল্লাহ ভূইয়া সহ সিবিএ ও নন সিবিএ’র নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তারা বলেন, বার বার শ্রমিকরা বঞ্চনা ও অবহেলার শিকার হয়েছেন। বঞ্চিত হয়েছেন ন্যায অধিকার থেকে। আর শ্রমিকদের রক্ত জল করা ঘামের উপর দিয়ে রাজ প্রাসাদ গড়ে তোলেছেন সুবিদাভোগীরা। কিন্তু আমার এখনো আমাদের ন্যায দাবী পাইনি। তাই অবিলম্বে ৪ দফা দাবী বাস্তবায়নের দাবী জানান। অন্যথায় ধর্মঘট সহ কঠোর কমসূচির হুসিয়ারী দেন।

# এলবি

follow and like us:
0
এই পাতার আরও সংবাদ:-
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD