| ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৩ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী | বুধবার

উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে  শ্রী শ্রী জগন্নাথ-বলদেব-সুভদ্রা দেবীর শুভ রথযাত্রা উৎসব পালিত

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিদিন:  নীলাচল-নিবাসায় নিত্যায় পরমাত্মানে, বলভদ্র-শুভাদ্রাভ্যাং জগন্নাথায় তে নমঃ’ এই মহামন্ত্রকে সামনে রেখে শুরু হয়েছে রথযাত্রা উৎসব। আষাঢ় মাসের শুক্লপক্ষের দ্বিতীয় তিথিতে আজ রোববার শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসবে হাজার হাজার ভক্ত অংশ নিয়েছে ।  ২৫ জনু রোববার হতে ৩ জুলাই সোমবার পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠানসূচির মধ্য দিয়ে চলবে রথযাত্রা উৎসব। আগামী ৩ জুলাই সোমবার রথ উল্টোদিকে যাত্রা করবে।

উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে নরসিংদীতে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন), শ্রী শ্রী জগন্নাথ বাড়ি ও শ্রী শ্রী জগন্নাথ ধাম মন্দির কমিটির উদ্যোগে শ্রী শ্রী জগন্নাথ-বলদেব-সুভদ্রা দেবীর শুভ রথযাত্রা উৎসব পালিত হয়েছে। রোববার বিকেল ৫টার দিকে নরসিংদী পৌরসভার সামনে থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পলাশ উপজেলার বরাব গুন্ডিচা মন্দিরে গিয়ে এই রথযাত্রা শেষ হয়। রথযাত্রার উদ্ধোধন করেন নরসিংদী পৌরসভার মেয়র আলহাজ কামরুজ্জামন কমরুল। এসময় পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর সূর্য্যকান্ত দাস, সাধারণ সম্পাদক দিপক সাহা সহ হিন্দু কমিউনিটির নেত্রীবৃন্দ রথযাত্রায় উপস্থিত ছিলেন।

এইদিকে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন), বীরপুরে  শ্রী শ্রী জগন্নাথ বাড়ি ও শ্রী শ্রী জগন্নাথ ধাম মন্দির কমিটির উদ্যোগে শ্রী শ্রী জগন্নাথ-বলদেব-সুভদ্রা দেবীর শুভ রথযাত্রা উৎসব পালিত হয়েছে।রোববার বিকেল ৬টার দিকে নরসিংদী পৌর এলাকা বীরপুর থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বীরপুর শ্রী শ্রী দূর্গা মন্দিরে গিয়ে এই রথযাত্রা শেষ হয়। রথযাত্রার উদ্ধোধন করেন নরসিংদী পৌরসভার মেয়র আলহাজ কামরুজ্জামন কমরুল।

আগামী ৩ জুলাই পর্যন্ত ৯ দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানসূচির মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে রথযাত্রা মহোৎসব। ৯দিন পর আগামী ৩ জুলাই পলাশের বরাব গুন্ডিচা মন্দির হতে উল্টো রথযাত্রা নরসিংদী পৌরসভায় এসে রথযক্রার আনুষ্ঠানিকতা শেষ হবে।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তাফা বলেন, শান্তিপূর্ণ পরিবেশে রথযাত্রা উৎসব পালন সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।রথযাত্রায় এ সময় জেলার হাজার হাজার হিন্দু ধর্মাবলম্বী নারী পুরুষ অংশগ্রহণ করে।

৯দিন পর আগামী ৩জুলাই সোমবার পলাশের বরাব গুণ্ডিচা মন্দির হতে উল্টো রথযাত্রা নরসিংদী পৌরসভায় এসে সমাপ্ত হবে

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *