1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৬:২৯ অপরাহ্ন



উত্তম কৃষি পদ্ধতি পরিদর্শন করতে নরসিংদীতে ১২ দেশের প্রতিনিধি দল

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিদিন : নরসিংদীতে উত্তম কৃষি পদ্ধতিতে ফল চাষের প্রদর্শনী পরিদর্শন করেছেন এশিয়ান ফুড এন্ড এগ্রিকালচার কো-অপারেশন ইনিসিয়েটিভ এর ১২টি দেশের ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত জেলার রায়পুরা ও মনোহরদী উপজেলায় পেয়ারা ও অমৃত সাগর কলার বাগান পরিদর্শন করেন এই প্রতিনিধি দল। কোরিয়া, ভূটান, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, লাউপিডিআর, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, ফিলিপিন, শ্রীলংকা, থাইল্যান্ড ও ভিয়েতনাম এই ১২টি দেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কোরিয়া রুর‌্যাল ডেভেলপমেন্ট এডমিনিস্ট্রেশন এর পরিচালক ড. লি সিউয়াং ডন।
আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে রায়পুরা উপজেলার পশ্চিম পলাশতলীতে কৃষক আবুল কালাম ভূঞার উত্তম কৃষি পদ্ধতিতে থাই পেয়ারা চাষের প্রদর্শনী পরিদর্শন করেন প্রতিনিধি দল। এসময় তারা বাংলাদেশের কৃষিকাজে ব্যবহৃত প্রযুক্তি ও চাষ পদ্ধতি সম্পর্কে জানেন। পরে পলাশতলী ইউনিয়ন পরিষদ হল রুমে ডেভেলপমেন্ট অব লোক্যালি-এপ্রোপ্রিয়েট গ্যাপ প্রোগ্রামস্ এন্ড এগ্রিকালচার প্রোডিউস সেফটি ইনফরমেশন সিস্টেম বিষয়ক একটি ওয়ার্কশপের আয়োজন করে এশিয়ান ফুড এন্ড এগ্রিকালচার কো-অপারেশন ইনিসিয়েটিভ। এসময় কৃষকদের সাথে মত বিনিময় সহ চাষ পদ্ধতির ভূয়সী প্রশংসা করেন প্রতিনিধি দল।
ওয়ার্কশপে পলাশতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (উপকরণ) কে এম সাইফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ, নরসিংদী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. লতাফত হোসেন, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ রফিকুল ইসলাম, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের পিএসও ও উত্তম কৃষি পদ্ধতি (গ্যাপ) এর প্রধান তদন্তকারীর পক্ষে ড. রীনা রানী সাহা, নরসিংদী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ অফিসার ড. মোহিত কুমার দে, রায়পুরা উপজেলা কৃষি কর্মকর্তা রোজিনা আক্তার, শিবপুর উপজেলা কৃষি অফিসার নাজমুল হাসান সহ কৃষক ও উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ।
ওয়ার্কশপ শেষে বিকেলে মনোহরদীর চন্দনবাড়ীতে কৃষক নূরুল ইসলামের উত্তম কৃষি পদ্ধতিতে অমৃত সাগর কলার প্রদর্শনী প্লট পরিদর্শন করেন এশিয়ান ফুড এন্ড এগ্রিকালচার কো-অপারেশন ইনিশিয়েটিভ এর ১২টি দেশের ১৫ সদস্যের প্রতিনিধি দল। সেসময় উপস্থিত ছিলেন, মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শহিদ উল্লাহ, উপজেলা কৃষি অফিসার ড. মাহবুবুর রশিদ, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: সাইফুল সহ কৃষক ও উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ।

এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD