1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
সোমবার, ২১ জুন ২০২১, ০৬:৫২ পূর্বাহ্ন



ধারাবাহিক সাফল্য ধরে রেখেছেন নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ২৩ জুলাই, ২০১৭

নরসিংদী প্রতিদিন: এইচএসসি পরীক্ষায় এবারও ধারাবাহিক সাফল্য ধরে রেখেছে নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজ। কলেজটিতে এবার পাশের হার ৯৯.৭৩ শতাংশ। বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় মোট ২৯৩ জন জিপিএ ৫ পেয়েছে। ফলাফল প্রকাশ হলে আনন্দ-উল্লাশ করেনে কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা।
কলেজটি ২০১২,২০১৩ ও ২০১৪ সালে ঢাকা বোর্ড তথা সারা দেশে শতভাগ পাশ সহ সেরা বিশে ২য় স্থান অর্জন করে। ২০১৫ ও ২০১৬ সালে শতভাগ পাশ সহ সেরা ফলাফল অর্জন করে। ২০০৯ সালে শতভাগ পাশের হার নিয়ে ঢাকা বোর্ডে পঞ্চম স্থানসহ সারা দেশে সকল বোর্ডে ৬ষ্ঠ স্থান অর্জন করে। ২০১০ সালে ঢাকা বোর্ডে সেরা বিশে সপ্তম স্থান এবং শতভাগ পাশে চতুর্থ স্থান অর্জন করেন।
এবছর কলেজটিতে ৭৪০ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশ নেয়। এর মধ্যে ২৯৩ জন জিপিএ ৫ পেয়েছে। দুই জন অকৃতকার্য হয়েছে। বাকীরা এ Ñ পেয়ে উত্তির্ন হয়েছে।
এবারের ফলাফল নিয়ে কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা বলেন, গতবছরের তুলনায় এ বছর পাশের হার প্রায় ৭ শতাংশ কম। আমাদের কলেজের ফলাফল আশাতীতভাবে একটু কম হলেও সারা দেশের সাথে তুলনা করলে আমরা আমাদের ধারাবাহিক সাফল্য ধরে রেখেছি। আগামী দিনে আরো ভাল করার স্বপ্ন দেখি। আমাদের যে ত্রুটি বিচ্যুতি খুজে বের করে সেগুলোকে সংশোধনের মাধ্যমে আগামীতে আরো ভাল করার জন্য লড়াই করে যাব।

নরসিংদীর জেলার বিভিন্ন কলেজের ফলাফল বিশ্লেষন করে দেখা গেছে,এবারও নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের ফলাফল অণ্যন কলেজেরে চেয়ে শীর্ষ স্থানে রয়েছে। নরসিংদীর ভালো হয়েছে। অপর একটি সূত্র জানায়,এবার এইচ এসসি পরিক্ষায় ফলাফল বিপর্যয় হয়েছে। ঢাকা বিভাগে রাজউক উত্তরা মডেল কলেজ,নটরডেম কলেজ সামসুল হক স্কুল এন্ড কলেজ ও ভিকারুন্নেছা নুন স্কুল এন্ড কলেজ সহ একাধিক কলেজে ফলাফল বিপর্যয় হয়েছে। সেই অনুযায়ী আমাদের ফলাফল আশানুরুপ না হলেও মন্দ হয়নি।

#

এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD