1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০১:০৩ পূর্বাহ্ন



আদালত অবমাননার অভিযোগে নরসিংদীর পৌর মেয়রের বিরুদ্ধে কেন ব্যবস্থা নয় : হাইকোর্ট

রিপোর্টারের নাম
  • প্রকাশিত মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭

নরসিংদী প্রতিদিন : আদালত অবমাননার অভিযোগে নরসিংদীর পৌর মেয়র মো.কামরুজ্জামানের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
এ সংক্রান্ত পৃথক দুটি আবেদনের শুনানি করে মঙ্গলবার বিচারপতি মো.আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের বেঞ্চ এ রুল জারি করেন। আগামী চার সপ্তাহের মধ্যে পৌর মেয়র কামরুজ্জামান, নরসিংদীর ডিসি, এসপি, সদর থানার ওসি, নরসিংদীর পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী ও পৌরসভার প্রকৌশলিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এম আমিনুদ্দীন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. আদনান সরকার। আদনান সরকার সাংবাদিকদের বলেন, নরসিংদীর পৌর মেয়র রাস্তা সম্প্রসারণ করার অজুহাতে নরসিংদীর ইউএমসি জুট মিল থেকে বোয়াকুড় পর্যন্ত কয়েকশ আধাপাকা, পাকা বহুতল ঘড়বাড়ি ভেঙ্গে ফেলেছন। তবে সরকার এ জায়গা অধিগ্রহণ করেনি। কেননা সরকার অধিগ্রহণ করলে তার উপযুক্ত মূল্য দেওয়ার কথা এবং উচ্ছেদের আগে নোটিশ দেওয়ার কথা। কিন্তু সেখানে এরকম কোন নিয়ম মানা হয়নি।
আদনান বলেন, বিষয়টি নিয়ে স্থানীয় সাংবাদিকদের প্রতিবেদন তৈরিতেও বাধা দেওয়া হয়েছে মেয়রের পক্ষ থেকে। আর ভাঙার পর ক্ষতিগ্রস্থরা থানায় মামলা করতে গেলে পুলিশ তা গ্রহণ না করায় উচ্চ আদালতে রিট করা হয়। এরপর উচ্চ আদালত ভাঙার ওপর তিন মাসের নিষেধাজ্ঞা দেন এবং রুল জারি করেন। ওই উচ্ছেদ কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চাওয়া হয় রুলে।
আদনান আরও বলেন, উচ্চ আদালতের নির্দেশের পর ক্ষিপ্ত হয়ে মেয়র নানাভাবে ক্ষতিগ্রস্থদের হয়রানী করছে এবং হুমকি দিচ্ছেন। এছাড়া আদালতের নিষেধাজ্ঞার পরও ওই এলাকায় উচ্ছেদ চালিয়েছে মেয়র। বিষয়টি নজরে এনে মেয়রের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়। শুনানি শেষে হাইকোর্ট রুল জারি করেছেন।
# সূত্র: অনলাইন নিউজ

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান