1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৮:১২ পূর্বাহ্ন



রায়পুরার সেরাজনগর এম এ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় জাতীয়করণের দাবীতে ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের মানববন্ধন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৭

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিদিন :নরসিংদীর রায়পুরার প্রাণকেন্দ্রে অবস্থিত সেরাজনগর এম এ পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয়করণের দাবিতে ক্লাস বর্জন করে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। আজ রবিবার বিকালে বিদ্যালয়ের সব শিক্ষার্থী ক্লাস বর্জন করে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করে। মানববন্ধন থেকে দাবী আদায় না হওয়া পর্যন্ত ক্লাস বর্জনের ঘোষণা দেন শিক্ষার্থীরা।
মানববন্ধনে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র মেহেদী হাসান, নবম শ্রেণীর ছাত্রী স্বর্ণকা রাণী বর্মণ ও ফাহিমা ইসলাম মুন্নী।
শিক্ষার্থীরা জানায়, দীর্ঘদিন যাবত রায়পুরা উপজেলা সদরে অবস্থিত সেরাজনগর এম এ পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয়করণের দাবী জানিয়ে আসছে স্থানীয়রা। কিন্তু সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত জাতীয়করণের খসড়া তালিকায় স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজুর গ্রামে অবস্থিত আদিয়াবাদ ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের নাম আসায় বিক্ষুব্দ হয়ে উঠে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকদের অভিযোগ, জাতীকরণের ক্ষেত্রে নীতিমালার শর্ত মানা হয়নি।
এরই প্রেক্ষিতে বিদ্যালয়টি জাতীয়করণের দাবীতে গত আগষ্ট থেকে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এরই মধ্যে স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ছাত্রদের আন্দোলনে একাত্বতা প্রকাশ করেছে। এরই অংশ হিসেবে প্রতিদিন একটি ক্লাস বর্জন করে আন্দোলন করছে শিক্ষার্থীরা।
মানববন্ধন থেকে শিক্ষার্থীরা জাতীয়করণের তালিকা সংশোধন করে অবিলম্বে সেরাজনগর এম এ পাইলট উচ্চ বিদ্যালয়ের নাম অর্ন্তভুক্তির দাবি জানান। আগামী ২ অক্টোবরের মধ্যে দাবী না মানলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেয়া হয়।

এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD