1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

জীবনে সেই শিক্ষার কোন মূল্য নেই যে শিক্ষা মানুষ করে গড়ে তুলে না, ইমদাদুল হক মিলন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৫ নভেম্বর, ২০১৭
  • ২৫৬ পাঠক

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী: কালের কন্ঠের সম্পাদক ও জনপ্রিয় কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন বলেছেন, জীবনে সেই শিক্ষার কোন মূল্য নেই, যে শিক্ষা মানুষ করে গড়ে তুলে না। আমাদের এমন শিক্ষা গ্রহণ করতে হবে, যে শিক্ষা আমাদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলবে। তোমরা এমন শিক্ষা গ্রহণ করবে, যে শিক্ষা তোমাদেরকে আলোকিত করবে।
গতকাল বুধবার সকালে নরসিংদী পাবলিক কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। নরসিংদীর পাঁচদোনার ড্রিম হলিডে পার্কে অনুষ্ঠিত নবীন বরণ অনুষ্ঠানে তিনি নবীণ শিক্ষার্থীদের নিজের ছেলে-বেলার গল্প শোনান কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন। কিভাবে নিজের মধ্যে একটি কল্পনার জগত গড়ে উঠলো, কিভাবে সেই কল্পনা বাস্তবে রূপ নিলো এর ধারণা দিলেন তিনি।
ইমদাদুল হক মিলন বলেন, তোমাদেরকে বই পড়তে হবে। শুধু পরীক্ষা ভালো করার জন্য পড়লেই হবে না। একটি বিষয় বিস্তারিত পড়তে হবে। এবং জ্ঞান অর্জন করতে হবে। দেশকে জানার জন্য, দেশ প্রেমিক হওয়ার জন্য পড়তে হবে। তোমরা যারা আজকে নবীন তারা সকলে আলোকিত মানুষ হও। প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে একটি সুন্দও দেশ গড়ার অংশীদার হও।
অনুষ্টানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা। তিনি বলেন, জীবন একটাই। ব্যবহারের সুযোগ একবার। পৃথিবীতে মানুষই একমাত্র প্রাণী যার সমাজ, সভ্যতা, রাষ্ট্র, সংস্কৃতি ও সৃজনশীলতা আছে। মানুষই একমাত্র প্রাণী যাকে জ্ঞানার্জন ও জীবন চর্ষা করতে হয়। জীবনকে যদি কেউ তুচ্ছ তাচ্ছিল্য কিংবা অবহেলা কওে তাহলে এ জীবন আর মূল ¯্রােতে ফিরিয়ে আনা সম্ভব নয়।
তিনি ছাত্রজীবনকে জীবন গড়ার সর্বোত্তম সময় উল্লেখ করে শিক্ষার্থীদের এই সময়টুকু সঠিক ভাবে কাজে লাগানোর পরামর্শ দেন। এবং প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও মানুষের কল্যাণে নিজেকে নিবেদিত করতে নির্দেশ দেন।
নরসিংদী পাবলিক কলেজ ও নরসিংদী ইনোভেশন ওয়েলফেয়ার ট্রাস্টেও সভাপতি আলহাজ্ব মো. সোহরাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কক্সবাজার সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ফরিদ উদ্দিন মুরাদ, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মোরশেদ শাহারিয়ার, কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন ভূইয়া ও নরসিংদী ইনোভেশন ট্রাস্টের সাধারণ সম্পাদক আশরাফুল হক প্রমুখ।
অনুষ্ঠানে কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষেও ৩০০ শিক্ষার্থীকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাওয়া কলেজের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা দেয়া হয়। পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অতিথি ও শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD