| ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে মুহাররম, ১৪৪১ হিজরী | শনিবার

শিবপুর পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয়করণে প্রধানমন্ত্রীর সম্মতি

নরসিংদী প্রতিদিন: অবশেষে আন্দোলনের মুখে জাতীয়করণের দাবী পূরণ হয়েছে নরসিংদীর শিবপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের। স্থানীয় সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লার উদ্যোগে শিবপুর পাইলট উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণে সম্মতি জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে প্রধানমন্ত্রীর সম্মতি বাস্তবায়নের পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দেয়া হয়েছে।
একই সঙ্গে গত ১৩ নভেম্বর শিবপুর শহীদ আসাদ কলেজিয়েট বালিকা স্কুল এন্ড কলেজের জাতীয়করণের সম্মতি বাতিল করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা জাতীয়করণের পত্র আনুষ্ঠানিকভাবে শিবপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশিদ খাঁনের নিকট হস্তান্তর করেন। ওই সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সামসুল আলম ভূঞা রাখিলসহ বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।
সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা বলেন, আমি এই স্কুলের ছাত্র। তাই স্কুলটি জাতীয়করণের ব্যাপারে আমি সব সময় আন্তরিক ছিলাম। কিন্তু মিসটেক হয়ে জাতীয়করণে অন্য স্কুলের নাম এসে পড়েছিল। বিষয়টি আমি প্রধানমন্ত্রীর নিকট উপস্থাপন করলে তিনি পূর্বের স্কুল বাতিল করে শিবপুর পাইলট উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণে সম্মতি প্রদান করেছেন। এই জন্য আমি প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞ। এটা আমার সাফল্য।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *