1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৩ অপরাহ্ন



নরসিংদীর রায়পুরার হাসনাবাদ উচ্চ বিদ্যালয়ে ভাংচুর চালিয়েছে শিক্ষার্থীরা। আটক-১

রিপোর্টারের নাম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিদিন: নরসিংদীর রায়পুরার হাসনাবাদ উচ্চ বিদ্যালয়ে কর্তৃপ অকৃতকার্যদেরকে এডমিশন না দেওয়া ভাংচুর চালিয়েছে অকৃতকার্য শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা দিকে অকৃতকার্য উত্তেজিত ১৫/২০ শিার্থীরা বিদ্যালয়ের ভাংচুর চালায়। এসময় উত্তেজিত শিক্ষার্থীরা একটি ককটেল ফাটিয়ে আতংকিত করে। পরে বিদ্যালয়ের কয়েকটি দরজা-জানালা, ব্যাঞ্চ, ফটোকপির মেশিন, আলমারিসহ প্রধান শিক্ষকের অফিস রুম ভাংচুর করে।
খবর পেয়ে আমিরগঞ্জ ফাড়িঁর (এসআই) মোহাম্মদ মিনহাজ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ভাংচুর করার সময় আক্তার হোসেন নবম শ্রেণীর এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

বিদ্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, হাসনাবাাদ উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণী থেকে ৯ম শ্রেণীর প্রায় শতার্ধিক পরীক্ষার্থী বার্ষিক পরীায় অংশগ্রহণ করে ২ বিষয়ে অকৃতকার্য হয়। বিদ্যালয়ে কর্তৃপ অকৃতকার্য কাউকে এবার এডমিশন দেওয়া হবেনা আর যারা অন্যকোথায় ভর্তি হতে চায় তারা টিসি নিয়ে অন্যত্র চলে যেতে পারবে। ইতোমধ্যে কয়েকজন শিক্ষার্থী টিসি নিয়ে অন্যত্র ভর্তি হয়েছে। আমার শনিবারে এসএসসির পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের প্রস্তিুতি নিচ্ছি এরমধ্যে কিছু বুঝার আগেই ১৫/২০ উচ্ছশৃঙ্খল শিক্ষার্থীরা আজ সকালে ভাংচুর চালায়। প্রথমে একটি ককটেল ফাটিয়ে আতংকিত সৃষ্টি করে। পরে বিদ্যালয়ের কয়েকটি দরজা-জানালা, ব্যাঞ্চ, ফটোকপির মেশিন, আলমারিসহ প্রধান শিক্ষকের অফিস রুম ভাংচুর করে। প্রায় তিনলাখ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে বলেছে জানান কর্তৃপক্ষ।

বিদ্যালয়ের সহকারি শিক আফজাল হোসেন বলেন, আমাদের বিদ্যালয়ে কমিটির সির্দ্ধান্তে ৭ম শ্রেণী থেকে ৯ম শ্রেণীর অকৃতকার্য কোন ছাত্র-ছাত্রীদেরকে এবার প্রমোশন দেওয়া হবেনা। অথবা যারা ইচ্ছে করে তারা টিসি নিয়ে অন্যত্রে চলে যেতে পারে। ইতোমধ্যে কয়েকজন শিক্ষার্থী টিসি নিয়ে অন্যত্র ভর্তি হয়েছে। আমার শনিবারে এসএসসির পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের প্রস্তিুতি নিচ্ছি এরমধ্যে কিছু বুঝার আগেই ১৫/২০ উচ্ছশৃঙ্খল শিক্ষার্থীরা আজ সকালে ভাংচুর চালায়। প্রথমে একটি ককটেল ফাটিয়ে আতংকিত সৃষ্টি করে। পরে বিদ্যালয়ের কয়েকটি দরজা-জানালা, ব্যাঞ্চ, ফটোকপির মেশিন, আলমারিসহ প্রধান শিক্ষকের অফিস রুম ভাংচুর করে।
আমিরগঞ্জ ইউনিয়ণের চেয়ারম্যান নাসির খান বলেন, আমরা জেনেছি বিদ্যালয়ে কমিটি ও প্রধান শিক্ষক মিলে সির্দ্ধান্ত নেন ৭ম শ্রেণী থেকে ৯ম শ্রেণীর অকৃতকার্য কোন ছাত্র-ছাত্রীদেরকে এবার প্রমোশন দেওয়া হবেনা। আমার কাছে অনেক শিক্ষার্থী ও অভিভাবক এসেছে আমি তাদেরকে আশ্বস্ত করেছি আগ্রামী শনিবার বিদ্যালয়ের বিদায় অনুষ্ঠান হয়ে গেলে আমরা ইউএনও স্যারকে নিয়ে স্কুল কমিটির সাথে বসে এর একটা ব্যবস্থা নিব।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান