| ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৩ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী | বুধবার

বেলাবতে চর উজিলাব ইউনিয়নকে ভিক্ষুক ও বাল্যবিবাহ মুক্ত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী প্রতিদিন: নরসিংদীর বেলাব উপজেলার চর উজিলাব ইউনিয়নকে ভিক্ষুক ও বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন নরসিংদীর জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস। এর আগে এই ইউনিয়নের ২৫ জন ভিক্ষুকের তালিকা করে তাদের পূনর্বাসনের উদ্যোগ নেয় ইউপি চেয়ারম্যান মো: আক্তারুজ্জামান।

এ উপলক্ষে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি এ.এইচ আসলাম সানী, বেলাব উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান হাবিব বিপ্লব, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শমসের জামান ভ‚ইয়া রিটন, বেলাব থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জাবেদ মাহমুদ, জেলা যুবলীগের সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী, মহিলা পরিষদ বেলাব সাংগঠনিক শাখার রাবেয়া খাতুন শান্তি প্রমুখ।

চর উজিলাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আক্তারুজ্জামান জানান, ইউনিয়নের তালিকাভুক্ত ভিক্ষুকদের পূনর্বাসনের জন্য প্রতি জনকে একটি করে মোটরচালিত রিকশা দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। যাতে তারা রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে এবং আর যেন ভিক্ষাবৃত্তিতে না যায়। আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে এসব রিকশা বিতরণ করা হলো। এছাড়া ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত করা হয়েছে।

 

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *