রবিবার | ৭ই জুন, ২০২০ ইং |

জাপানের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানে চাকরি পেলেন ১৩ তরুণ

প্রযুক্তি ডেস্ক,নরসিংদী প্রতিদিন: সোমবার, ০৫ মার্চ ২০১৮: বাংলাদেশ-জাপান আইসিটি ইঞ্জিনিয়ার্স ট্রেনিং প্রোগ্রাম (বি-জেট) অংশগ্রহণকারীদের মধ্যে থেকে ১৩ জনের চাকরি নিশ্চিত করেছে জাপান।রোববার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন (জাইকা) আয়োজিত বি-জেট ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণী অনুষ্ঠানে এই ১৩ তরুণের চাকরি নিশ্চিত করার কথা জানানো হয়।এর মধ্যে নয় প্রশিক্ষণার্থী জাপানের প্রযুক্তি প্রতিষ্ঠান মিয়াজাকি থেকে চাকরির অফার পেয়েছেন।

সেখানে তারা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা ও ইন্টার্নশিপের পাশাপাশি কাজ করতে পারবেন। এপ্রিল থেকেই তাদের সে সুযোগ হচ্ছে।এই নয় প্রশিক্ষণার্থী হলেন মুনতাসির বিল্লাহ, রফিকুল হাসান, আরমানুর রহমান, মোহাম্মদ রায়হান রুহিন, মোহাম্মদ নকিব, ফাহিম ইসলাম মহিপ, হাজেরা মারজিয়া, ইরিন সুলতানা অনি এবং আয়েশা বিনতে সাইদ।এ ছাড়াও টোকিওতে সারওয়ার আলম ও রতন আলী। হোক্কাইডোতে সুমন কুমার দাস এবং মোজাহিদুল ইসলামের চাকরি দিচ্ছে জাপানি প্রতিষ্ঠান।তবে আরো তিন প্রশিক্ষণার্থী সাক্ষাৎকার দিয়ে অপেক্ষামান তালিকায় রয়েছেন।

এ ছাড়াও ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহণকারী অন্যান্য প্রশিক্ষণার্থীরা জাপানের বেশ কয়েকটি প্রতিষ্ঠানে সাক্ষাৎকার দেবার প্রক্রিয়ায় রয়েছেন।রোববার ওই সনদ বিতরণী অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জাপানের তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনশক্তি যোগান দেবে বাংলাদেশ।

follow and like us:
0

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published.