| ২৫শে জানুয়ারি, ২০২০ ইং | ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | ২৯শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী | শনিবার

হিযবুত তওহীদের দুই সদস্য হত্যার বিচার দাবিতে নরসিংদীতে সাংবাদিক সম্মেলন

নরসিংদী প্রতিদিন, বৃহস্পতিবার, ১৫ মার্চ ২০১৮:
নোয়াখালীর সোনাইমুড়িতে পৈশাচিক হত্যাকান্ড ও তান্ডবের বিচারের দাবিতে হিযবুত তওহীদ নরসিংদী জেলা শাখার উদ্যোগে ১৫ মার্চ বৃহস্পতিবার নরসিংদী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে সভাপতিত্ব করেন, হিযবুত তওহীদ নরসিংদী জেলা শাখার সভাপতি মো: মোতালিব খাঁন।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, হিযবুত তওহীদ আন্দোলনের নরসিংদী জেলা শাখার সাধারণ সম্পাদক মো: আজহার উদ্দিন। তিনি তাঁর লিখিত বক্তব্যে বলেন, ২০১৬ সালের ১৪ মার্চ তারিখে হিযবুত তওহীদের পক্ষ থেকে সোনাইমুড়িতে একটি মসজিদ নির্মাণকালে জামায়াত, শিবিরসহ কতিপয় ধর্ম ব্যবসায়ীর নেতৃত্বে বহিরাগত শত শত সন্ত্রাসী নিয়ে ঘটনাস্থলে হামলা চালায়। এ সময় তারা নির্মাণাধীন মসজিদকে গীর্জা আখ্যায়িত করে মসজিদ ভেঙে ফেলে। পাশে থাকা মসজিদের এমামের বাড়িঘর ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে জ্বালিয়ে দেয়। সন্ত্রাসীরা হিযবুত তওহীদের শতাধিক কর্মীকে পিটিয়ে মারাত্মকভাবে জখম করে এবং আহত ২ কর্মীকে মাটিতে ফেলে ধারালো ছুরি দিয়ে জবাই করে হত্যা করে।

তিনি আরো বলেন, এই মৃত দুই দেহের উপর পেট্রোল ঢেলে লাশ দুটি জ্বালিয়ে দিয়ে হত্যার আলামত মুছে ফেলতে চেয়েছিল তারা। খবর পেয়ে পুলিশ, র‌্যাব ও বিজিপি’র সদস্যরা ঘটনাস্থলে ছুটে এসে এই সন্ত্রাসীদের হাত থেকে আহতদের উদ্ধার করে। ঘটনার ২ বছর অতিক্রান্ত হলেও এই নৃশংসতার কোনো বিচার হয়নি। এমনকি এই নৃশংস ঘটনার সঙ্গে জড়িত নায়কদের অনেকেই এখনো পর্যন্ত গ্রেফতার হয়নি। এ সংবাদ সম্মেলনের মাধ্যমে হিযবুত তওহীদ সরকারের প্রতি দাবি রেখেছেন, এই ঘটনার সঙ্গে জড়িত অপরাধীদের দ্রুত বিচারের আওতায় এনে নিহত ও আহতদের ক্ষতিপূরণসহ হিযবুত তওহীদ আন্দোলনের কর্মীদের নিরাপত্তা সু-নিশ্চিত করা।

Print Friendly, PDF & Email

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *