1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নরসিংদীতে ৪০ জন ভূমিহীন পরিবারের মাঝে জমির দলিল হস্তান্তর প্রশিক্ষণ নিন শাহিন আইটি থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে নরসিংদী সদর উপজেলার ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপণ নরসিংদী সদর  উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শন  করলেন উপ-ভূমি সংস্কার কমিশনার শিবপুরে মরহুম অরুন খানের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ৪৩০ জন কৃষক পেল বিনামূল্যে শাক ও সবজি বীজ তিস্তার পানি বিপদসীমার ২৭ সেন্টিমিটার ওপরে নারীর ওপর সহিংসতা বন্ধের দাবি ৩০ সেপ্টেম্বরের মধ্যে মালিকানাধীন ডোবা-পুকুর পরিচ্ছন্নতার নির্দেশ পাবনায় বিশ্ব নদী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা



সামসুদ্দীন আহমেদ এছাক এর ১৩তম মৃত্যুবার্ষিকীতে থাকবে নানান আয়োজন

রিপোর্টারের নাম
  • প্রকাশিত সোমবার, ১৯ মার্চ, ২০১৮

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী প্রতিদিন,সোমবার, ১৯ মার্চ ২০১৮:
নরসিংদী জেলা বিএনপি’র সাবেক সভাপতি, নরসিংদী সদর-১ আসন থেকে চার বার নির্বাচিত সংসদ সদস্য, বাংলাদেশ টেলিভিশন ও রেডিও’র তালিকাভুক্ত গীতিকার ও সুরকার সামসুদ্দীন আহমেদ এছাক এর ১৩তম মৃত্যুবার্ষিকী ২৭ মার্চ মঙ্গলবার। সাবেক সাংসদের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তার পরিবারের পক্ষ থেকে প্রতি বছরের নেয় এবারো শহরের আরশীনগর বটমূলে মিলাদ ও দোয়া মাহফিলসহ নানান কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

সামসুদ্দীন আহমেদ এছাক:
নরসিংদীর কিংবদন্তি এ নেতা ২০০৫ সালের ২৭ মার্চ ইহলোক ত্যাগ করেন।
১৯৬৮ ইং সালে শ্রমিক সংগঠনের মধ্য দিয়ে রাজনীতিতে প্রবেশ করেছিলেন এছাক। ১৯৬৯ এর আইয়ুব বিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ ছিল তার। ১৯৭৩ ইং সালে শ্রমিক নেতা থাকা অবস্থায় জনগণের ভোটে নরসিংদী পৌরসভার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

পরে ১৯৭৭ইং সালের পৌর চেয়ারম্যান নির্বাচনে নির্বাচিত হয়েও তৎকালীন প্রশাসনের হস্তক্ষেপের কারণে পরাজিত হতে হয় তাকে। ১৯৭৯ ইং সালের জাতীয় নির্বাচনে ইউনাইটেড পিপলস পার্টির (ইউপিপি) মনোনয়নে গরুর গাড়ী প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেন। ১৯৮০ সালে জিয়াউর রহমানের আদর্শের প্রতি সম্মান দেখিয়ে বিএনপির সাবেক মহাসচিব আবদুল মান্নান ভূঁইয়া ও তিনি একই দিনে বিএনপিতে যোগদান করেছিলেন।

১৯৮১ সালে জিয়াউর রহমানের মৃত্যুর পর স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেন তিনি। ১৯৮৪ সালে বিপুল ভোটের ব্যবধানে নরসিংদী পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন।

১৯৯০ সালে এরশাদ সরকারের পতনের পর ১৯৯১ সালের জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়নে প্রায় দ্বিগুন ভোটের ব্যবধানে নরসিংদী সদর -১ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন এছাক।

পরে ১৯৯৬ সাল, ৯৬ এর মধ্যবর্তী ও ২০০১ সালের নির্বাচনেও একই ধারাবাহিকতায় সংসদ সদস্য নির্বাচিত হন। সভপতি হিসেবে আমৃত্যু নেতৃত্ব দেন নরসিংদী জেলা বিএনপির। তার নেতৃত্বে নরসিংদী সদর এলাকা বিএনপির ঘাঁটিতে পরিণত হয়েছিল।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান