1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

সামসুদ্দীন আহমেদ এছাক এর ১৩তম মৃত্যুবার্ষিকীতে থাকবে নানান আয়োজন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৯ মার্চ, ২০১৮
  • ৩০০ পাঠক

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী প্রতিদিন,সোমবার, ১৯ মার্চ ২০১৮:
নরসিংদী জেলা বিএনপি’র সাবেক সভাপতি, নরসিংদী সদর-১ আসন থেকে চার বার নির্বাচিত সংসদ সদস্য, বাংলাদেশ টেলিভিশন ও রেডিও’র তালিকাভুক্ত গীতিকার ও সুরকার সামসুদ্দীন আহমেদ এছাক এর ১৩তম মৃত্যুবার্ষিকী ২৭ মার্চ মঙ্গলবার। সাবেক সাংসদের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তার পরিবারের পক্ষ থেকে প্রতি বছরের নেয় এবারো শহরের আরশীনগর বটমূলে মিলাদ ও দোয়া মাহফিলসহ নানান কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

সামসুদ্দীন আহমেদ এছাক:
নরসিংদীর কিংবদন্তি এ নেতা ২০০৫ সালের ২৭ মার্চ ইহলোক ত্যাগ করেন।
১৯৬৮ ইং সালে শ্রমিক সংগঠনের মধ্য দিয়ে রাজনীতিতে প্রবেশ করেছিলেন এছাক। ১৯৬৯ এর আইয়ুব বিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ ছিল তার। ১৯৭৩ ইং সালে শ্রমিক নেতা থাকা অবস্থায় জনগণের ভোটে নরসিংদী পৌরসভার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

পরে ১৯৭৭ইং সালের পৌর চেয়ারম্যান নির্বাচনে নির্বাচিত হয়েও তৎকালীন প্রশাসনের হস্তক্ষেপের কারণে পরাজিত হতে হয় তাকে। ১৯৭৯ ইং সালের জাতীয় নির্বাচনে ইউনাইটেড পিপলস পার্টির (ইউপিপি) মনোনয়নে গরুর গাড়ী প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেন। ১৯৮০ সালে জিয়াউর রহমানের আদর্শের প্রতি সম্মান দেখিয়ে বিএনপির সাবেক মহাসচিব আবদুল মান্নান ভূঁইয়া ও তিনি একই দিনে বিএনপিতে যোগদান করেছিলেন।

১৯৮১ সালে জিয়াউর রহমানের মৃত্যুর পর স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেন তিনি। ১৯৮৪ সালে বিপুল ভোটের ব্যবধানে নরসিংদী পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন।

১৯৯০ সালে এরশাদ সরকারের পতনের পর ১৯৯১ সালের জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়নে প্রায় দ্বিগুন ভোটের ব্যবধানে নরসিংদী সদর -১ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন এছাক।

পরে ১৯৯৬ সাল, ৯৬ এর মধ্যবর্তী ও ২০০১ সালের নির্বাচনেও একই ধারাবাহিকতায় সংসদ সদস্য নির্বাচিত হন। সভপতি হিসেবে আমৃত্যু নেতৃত্ব দেন নরসিংদী জেলা বিএনপির। তার নেতৃত্বে নরসিংদী সদর এলাকা বিএনপির ঘাঁটিতে পরিণত হয়েছিল।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD