1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে ৫ দফা দাবীতে পোল্ট্রি ব্যবসায়ীদের মানববন্ধন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৯ মার্চ, ২০১৮
  • ২৪৫ পাঠক

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিদিন: ক্ষুদ্র ও মাঝারী পোল্ট্রি ব্যবসাকে টিকিয়ে রাখতে ৫ দফা দাবী বাস্তবায়ন করতে মানববন্ধন করেছে নরসিংদী জেলা পোল্ট্রি ব্যবসায়ী এসোসিয়েশন। আজ সোমবার সকাল ১১ টা থেকে ১২টা পর্যন্ত নরসিংদী প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
নরসিংদী জেলা পোল্ট্রি ব্যবসায়ী এসোসিয়েশন এর সভাপতি ওমর ফারুক মিয়ার বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের গ্রাম পর্যায়ের তৃণমূল থেকে শুরু করে সকল নাগরিক যেন এরই সুফল ভোগ করতে পারে তারই জন্য “একটি বাড়ি, একটি খামার” প্রকল্প গ্রহণ করেন। তারই মাধ্যমে সকল নাগরিককে সুখী ও সমৃদ্ধ করতে চায়। কিন্তু বর্তমান প্রেক্ষাপটি দেশী বিদেশী পোল্ট্রি ব্যবসায়ী কোম্পানিগুলো নিরবিচ্ছিন্ন ভাবে একক আধিপত্য বিস্তারের লক্ষ্যে সিন্ডিকেট করে কাজ করে যাচ্ছে। এমনবস্থায় আমরা ক্ষুদ্র খামারী ও পোল্ট্রি ব্যবসায়ীরা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছি।
একক আধিপত্য বিস্তার ও সিন্ডিকেট যেন আর না করতে পারে তাই আমরা সরকারের প্রতি দৃষ্টি আর্কষণ করছি।
জেলা পোল্ট্রি ব্যবসায়ী এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক মেজবাহউদ্দিন বলেন, দেশী-বিদেশী বড় বড় কোম্পানিগুলো তাদের নিজেদের হ্যাচারীদের উৎপাদিত বাচ্চা ও খাদ্য তৈরী করে আবার নিজেদের খামারে বানিজ্যিক ভাবে ব্রয়লার/ লেয়ারমুরগী লালন পালন করে তা আবার বাজারে কমমূল্যে বিক্রি করছে। তাদের উৎপাদিত মূল্যে এবং খামারীদের উৎপাদিত মূল্যের প্রতিযোগিতায় কোন ভাবেই সফল হতে পাচ্ছেনা। এত করে পেল্ট্রি খামারী ও ব্যবসায়ীর জীবন জীবিকা নির্বাহ করা অতীব কঠিন ও কষ্টের কারণ হয়ে দাঁড়িয়েছে। আমরা এর থেকে পরিত্রান চাই।
এসময় আরো বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক ওসমান মিয়া, সদর উপজেলা পোল্ট্রি ব্যবসায়ী এসোসিয়েশন এর সভাপতি মনির হোসেন, সাধারণ সম্পাদক শামীম খন্দকার, রায়পুরা উপজেলার সভাপতি মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ, বেলাব উপজেলার সভাপতি আফতাবউদ্দিন, সাধারণ সম্পাদক খলিলুল্লাহ তপন, মনোহরদী উপজেলার সভাপতি মোস্তফা মিয়া, সাধারণ সম্পাদক মনির হোসেন, শিবপুর উপজেলার সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক ইউসুফ মিয়া, পলাশ উপজেলার সভাপতি আ: সালাম সরকার, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সওদাগরসহ জেলার সকল পোল্ট্রি ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে নরসিংদী জেলা প্রশাসকের মাধ্যমে ৫ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন পোল্ট্রি ব্যবসায়ী নেতারা।

#



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD