1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৫৪ অপরাহ্ন

পলাশে বিএনপি স্বাধীনতা দিবসে পুলিশের বাধা ; দলীয় কার্যালয়ে তালা

রিপোর্টারের নাম
  • প্রকাশিত সোমবার, ২৬ মার্চ, ২০১৮

শরিফ ইকবাল রাসেল*
নরসিংদী প্রতিদিন,সোমবার,২৬ মার্চ ২০১৮:
নরসিংদী জেলার পলাশ উপজেলা বিএনপি আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে পুলিশের বাধা এবং পুলিশের উপস্থিতিতে দলীয় কার্যালয়ে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা তালা ঝুলিয়ে দেয়ার অভিযোগ উঠেছে।
পলাশ উপজেলা বিএনপি নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে পলাশ উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়। চরনগরদী বাজারে অবস্থিত পলাশ উপজেলা দলীয় কার্যালয়ে সোমবার বিকেলে এই আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান উপস্থিত থাকার কথা ছিল।
এই অনুষ্ঠান যাতে না করা যায় সেজন্য পলাশ উপজেলার পুলিশ প্রশাসন ২৫ মার্চ থেকে দলীয় নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে নেতাকর্মীদের খোঁজে বেড়ায়। এরমধ্যেও সকল আয়োজন প্রায় সম্পন্ন। এসময় সোমবার সকালে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা বাজারে একাদিকবার শ্লোগান দিয়ে মিছিল ও মহড়া দেয়। দুপুরে পলাশ থানার ওসি সাইদুর রহমান উপস্থিত থেকে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের দিয়ে বিএনপি দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।

এই ঘটনার পর থেকে বাজারের ব্যবসায়ীদের মাঝে থমতমে অবস্থা বিরাজ করায় এখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পাশাপাশি ছাত্রলীগ ও যুবলীগের অর্ধশতাধিক নেতাকর্মীরা বাজারে রাত পর্যন্ত মহড়া দেয়। চরনগরদী বাজারে দায়িত্বে থাকা এস আই বোরহান জানান, আমরা টহল ডিউটি করছি, একটু সময় নিয়ে বাজারে চা খেতে আসলাম আর শুনেছি মঈন খান নাকি আসবে তাই একটু আসলাম। বিএনপি কার্যালয়ে তালা দেয়া প্রসঙ্গে তিনি বলেন, আমি দুপুর থেকেই দেখছি অফিসে তালা মারা আর এখানে কোনো নেতাকর্মীকে দেখতে পাইনি।

অভিযুক্ত স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা তাদের প্রতি অভিযোগ অস্বীকার করে বলেন, বিএনপি অফিসে কি হয়েছে আমরা জানিনা। আজ স্বাধীনতা দিবস তাই আমরা অফিসে বসে আছি। বিএনপি নিজেরাই অফিসে তালা মেরে আমাদের দুষারোপ করে অপরাজনীতি করছেন।

ঘটনার বিষয়ে পলাশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাউদুর রহমান জানান, চরনগরদী বাজারে বিএনপি দলীয় কার্যালয়ে কি হয়েছে সেটা আমি জানিনা। ওই এলাকায় বিএনপির নেতাকর্মীরা যাতে কোনো বিশৃঙ্খলা না করতে পারে তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

প্রয়োজনে ফোন করুন- ০১৭১৩৮২৫৮১৩

শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান