1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৪৩ অপরাহ্ন

দুলালপুর ইউপি উপ-নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী

রিপোর্টারের নাম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২৯ মার্চ, ২০১৮

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী প্রতিদিন,বৃহস্পতিবার, ২৯ মার্চ ২০১৮: নরসিংদীর শিবপুর উপজেলার দুলালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এতে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী (আনারস প্রতিক) মো. মেরাজুল হক ১৫৬১ ভোট বেশী পেয়ে নিকটতম বিএনপির প্রার্থী (ধানের শীষ) মো. মাহফুজুল হককে পরাজিত করেছেন। আর ১৮৮৪ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন আওয়ামী লীগের (নৌকা প্রতিক) প্রার্থী মরিয়ম বেগম। বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইউনিয়নের ১৩টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ করা হয়। তবে ভোটারদের উপস্থিতি তেমন না থাকায় মাত্র ৫৫ শতাংশ ভোট পড়ে।
উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, দুলালপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ১৮১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ১৭৭ এবং মহিলা ভোটার ১৩ হাজার ৪ জন। উপনির্বাচনে মোট প্রার্থী হয়েছিলেন পাঁচজন।
সরেজমিনে বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা যায়, কোন ভোট কেন্দ্রেই ভোট প্রদানের জন্য স্বত:স্ফুর্ত সারিতে দেখা যায়নি ভোটারদের। নারী ভোটারের সংখ্যা ছিল অপেক্ষকৃত কম। ভোট গ্রহণের পুরো সময় ভোটাররা একজন দুজন করে কেন্দ্রে এসেছেন আর ভোট দিয়ে চলে যান। আইন শৃঙ্খলা বাহিনীর লোকজন ভোটার ছাড়া কাউকে কেন্দ্রে অবস্থান করতে দেয়নি। এছাড়া ওই ইউনিয়নে ভোট চলাকালীন সময়ে কোন রিকশা পর্যন্ত চলতে দেয়নি। যার কারনে বৃদ্ধ ভোটাররা কেউ কেন্দ্রে আসতে পারেনি।
বিজয়ী স্বতন্ত্র প্রার্থী মো. মেরাজুল হক বলেন, ‘আমি দুলালপুর ইউনিয়নের আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ছিলাম। কিন্তু উপজেলা আওয়ামী লীগের নীতিনির্ধারকরা আমার জনপ্রিয়তাকে মূল্যায়ন করেনি। তবে এখান ভোটাররা ব্যালটের মাধ্যমে তা জানিয়ে দিয়েছেন। যার ফলশ্রুতিতে আওয়ামী লীগের প্রার্থী অবস্থা বেগতিক দেখে সকাল ১০টায় মাঠ ছেড়ে দিয়েছেন।’

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শাহজালাল বলেন, অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ৫৫ শতাংশ ভোট পড়ে। এখানে বেসরকারিভাবে স্বতন্ত্রপ্রার্থী মো. মেরাজুল হক আনারস প্রতিক নিয়ে বিজয়ী হয়েছেন। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন বিএনপির প্রার্থী মো. মাহফুজুল হক। আর তৃতীয় হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মরিয়ম আক্তার।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

প্রয়োজনে ফোন করুন- ০১৭১৩৮২৫৮১৩

শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান