| ২০শে জুলাই, ২০১৯ ইং | ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই জিলক্বদ, ১৪৪০ হিজরী | শনিবার

নরসিংদীতে তিন দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনি

শুক্রবার বিকেলে নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফরহানা কাউনাইন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা পরিদর্শন করেন।

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী প্রতিদিন,শুক্রবার,৩০ মার্চ ২০১৮ : “মেধাই সম্পদ, বিজ্ঞানও প্রযুক্তিই ভবিষ্যত” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদী জেলা প্রশাসনের আয়োজনে নরসিংদী আইডিয়াল হাই স্কুলে তিন দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং অলিম্পিয়াড এর পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফরহানা কাউনাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে অনুষ্ঠিত এ মেলায় প্রধান অতিথির বক্তব্যে সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, একটি দেশের উন্নয়নের অনেকটা নির্ভর করে সে দেশের বিজ্ঞান ও প্রযুক্তির উপর। দেখা গেছে যে দেশ বিজ্ঞান প্রযুক্তিতে যতবেশী অগ্রগামী, সে দেশ ততবেশী উন্নত। আজকে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নত দেশের দিকে ধাবিত হওয়ার পেছনে রয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি। এই বিজ্ঞান ও প্রযুক্তির উপর নির্ভর করেই আজ বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের প্রশংসা অর্জন করেছে। তাই দেশের প্রতিটি স্কুলে এই বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আয়োজন করা প্রয়োজন।
অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম (রাজস্ব)এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল আউয়াল, জেলা শিক্ষা অফিসার হারুন অর রশিদ, এনডিসি মো. মাসুদুল হক, সহকারী কমিশনার, শাহরুখ খান, তাহমিনা আক্তার প্রমুখ।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *