1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০১:২০ পূর্বাহ্ন



দক্ষিণ-পশ্চিমাঞ্চরের ১৫ জেলায় ধর্মঘট চলছে

রিপোর্টারের নাম
  • প্রকাশিত মঙ্গলবার, ৩ এপ্রিল, ২০১৮

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন, মঙ্গলবার, ০৩ এপ্রিল ২০১৮:

খুলনাঞ্চলের জরাজীর্ণ সড়ক সংস্কারের দাবিতে খুলনাসহ দক্ষিণাঞ্চলের ১৫ জেলায় ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করছে জ্বালানি তেল পরিবেশক ও ট্যাংক লরি মালিক সমিতি। খুলনা বিভাগের ১০ জেলা ও বৃহত্তর ফরিদপুরের ৫ জেলায় এ ধর্মঘট পালিত হচ্ছে।

মঙ্গলবার (০৩ এপ্রিল) সকাল ৯টা থেকে জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রেখে শ্রমিকেরা এ ধর্মঘট পালন করছে। খুলনার জ্বালানী তেল ডিপো কর্তৃপক্ষ জ্বালানী তেল সরবরাহ করতে প্রস্তুত থাকলেও শ্রমিকেরা ডিপোর ফটক বন্ধ রাখায় সরবরাহ সম্ভব হচ্ছে না। এ ধর্মঘট চলবে বুধবার সকাল ৯টা পর্যন্ত।

ধর্মঘট চলাকালে মহানগরীর খালিশপুরের কাশিপুরে মেঘনা জ্বালানী তেল ডিপোর ফডটকে সামনে ধর্মঘটের সমর্থনে প্রতিবাদ সমাবেশ করেছেন লরি মালিক শ্রমিক ও চালকরা।

গত রবিবার (১ এপ্রিল) খালিশপর থানার কাশিপুর কার্যালয়ে খুলনা বিভাগীয় জ্বালানী তেল পরিবেশক ও ট্যাংকলরি শ্রমিক মালিক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠকে এ ধর্মঘটের ডাক দেয়া হয়।

ট্যাংকলরি খুলনা বিভাগীয় মালিক সমিতির সাধারণ সম্পাদক শেখ ফরহাদ হোসেন জানান, দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় খুলনা-যশোর রোডে তেলবাহি লড়িসহ যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কের বিভিন্ন স্থানে বড় বড় খানাখন্দ সৃষ্টি হয়েছে। এসকল খানাখন্দে পড়ে প্রতিদিন নানা দুর্ঘটনায় পড়ে ট্যাংকলরির ব্যাপক ক্ষতি হচ্ছে। এমনকি জীবনহানির ঘটনাও ঘটছে।

অবিলম্বে মহাসড়ক সংস্কার করা না হলে কঠোর কর্মসূচির ঘোষণার হুমকি দিয়েছে সংগঠনের নেতারা ।

এ প্রসঙ্গে পদ্মা পেট্রোলিয়াম করপোরেশনের ডেপুটি ম্যানেজার হারিস আহমেদ বলেন, ডিপো থেকে জ্বালানী সরববরাহ করতে সকল প্রস্তুতি রয়েছে। ধর্মঘটের কারণে কোন জ্বালানী সরবরাহ করা যায়নি। শ্রমিক নেতৃবৃন্দ ফটকের সামনে অবস্থান নিয়েছে। তারা জরাজীর্ণ সড়ক সংস্কারের দাবিতে এ ধর্মঘট পালন করছে।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান