1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০১:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :



রাজবাড়িতে র‍্যাব-৮ এর হাতে প্রশ্নপত্র ফাস চক্রের সক্রিয় সদস্য আটক

রিপোর্টারের নাম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ৫ এপ্রিল, ২০১৮
ফরিদপুর রাজবাড়ির বালিয়াকান্দি হতে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র প্রদানের প্রলোভন দেখিয়ে অর্থ আদায়কারী প্রতারক চক্রের সক্রিয় ১ সদস্য আটক করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক★
নরসিংদী প্রতিদিন,বৃহস্পতিবার, ৫ এপ্রিল ২০১৮:
র‍্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প এর একটি আভিযানিক দল কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইচ উদ্দিনএর নেতৃত্বে ৩রা এপ্রিল সন্ধ্যার দিকে রাজবাড়ি জেলার বালিয়াকান্দি থানাধীন পাইককান্দি গ্রামে অভিযান পরিচালনা করে এইচএসসি পরীক্ষা প্রশ্নপত্র প্রদানের প্রলোভন দেখিয়ে অর্থ আদায়কারী প্রতারক চক্রের সদস্য মোঃ হাবিবুর রহমান (২০) কে আটক করেছে। সে রাজবাড়ি জেলার বালিয়াকান্দি থানার অন্তর্গত পাইককান্দি গ্রামের মোঃ লিয়াকত আলী শেখের ছেলে। এসময় প্রতারনা কাজে ব্যবহৃত এক সেট কম্পিউটার জব্দ করা হয়েছে।

সূত্র জানায়, আটককৃত মোঃ হাবিবুর রহমান পেশায় একজন কম্পিউটার অপারেটর। সে তার ব্যবহৃত কম্পিউটারের মাধ্যমে প্রশ্নপত্র তৈরি করে টাকার বিনিময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে পরীক্ষা আরম্ভ হওয়ার পূর্বে প্রশ্নপত্র বিতরন ও পরীক্ষার ফলাফল পরিবর্তনের মিথ্যা আশ্বাস প্রদান করে।

অভিযান পরিচালনাকালে, প্রশ্ন ফাঁসকারী চক্রের সাথে জড়িত এমন সন্দেহে বালিয়াকান্দির সোনার মোড় বাজার এলাহতে মোঃ বিদ্যুৎ চৌধুরী (২৫) নামের এক যুবককে আটক করা হলে এই প্রতারক চক্রের সাথে তার সংশ্লিষ্টতা না থাকায় ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে মুছলেকার বিনিময়ে তার অভিভাবকের নিকপ হস্তান্ত করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস রোধে অত্যন্ত কঠোর পদক্ষেপ নিয়েছে যাতে কোনভাবেই প্রশ্নপত্র ফাঁস না হতে পারে। তবে কিছু দুস্কৃতি চক্র সামাজিক যোাযোগ মাধ্যমে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র প্রদানের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের পরিকল্পনা করছে।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান