1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আড়াইহাজারে ভূমিহীনদের মাঝে কবুলিয়ত দলিল হস্তান্তর বরগুনার তালতলী উপজেলার ভূমি অফিসসমূহ পরিদর্শন করলেন ডিএলআরসি জামীল নরসিংদী বিজনেস গ্রুপে উদ্যোক্তাদের মিলনমেলা অনুষ্ঠিত জাহানারা বেগম উচ্চ বিদ্যালয় ভবন নির্মাণ কাজের উদ্বোধন নরসিংদীতে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু মুজিববর্ষে পিরোজপুর সদর উপজেলা ভূমি অফিসের উদ্যোগে  রোপণ পিরোজপুরে ভূমি অফিস পরিদর্শনে ডিএলআরসি : এলডি ট্যাক্স সফটওয়ারের পাইলটিং কার্যক্রম বাস্তবায়নে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার নির্দেশ  আমদিয়া ইউনিয়ন সবুজ বাংলা একতা সংঘের আয়োজনে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত নরসিংদীতে অধ্যক্ষ নুর হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ বেলাবতে আড়িয়াল খা নদী থেকে যুবকের লাশ উদ্ধার

বেপরোয়া চালক, প্রাণঘাতী যান: সড়কে ঝরল ১১ প্রাণ

রিপোর্টারের নাম
  • প্রকাশিত রবিবার, ৮ এপ্রিল, ২০১৮

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন,রবিকার, ০৮ এপ্রিল ২০১৮:
সড়কে মৃত্যুর মিছিল কোনোভাবেই থামছে না। বেপরোয়া চালকদের লাভের পাল্লাপাল্লিতে প্রতিদিনই রাস্তায় ঝরছে যাত্রী কিংবা পথচারীর রক্ত, প্রাণ। আজীবনের জন্য পঙ্গু হতে যাওয়া আহতের চিকিৎসায় সর্বস্বান্ত হতে হচ্ছে অসংখ্য পরিবারকে। মা-ভাইহারা হতে হচ্ছে বহু স্বজনকে। কিন্তু প্রাণঘাতী এই বাসসহ অন্য যানের বেপরোয়া চলাচল বন্ধ হচ্ছে না। গতকাল রোববারও রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় চালকদের এমন বেপরোয়ার মাশুল গুনতে হয়েছে ১০ জনকে।
এর মধ্যে বগুড়ার শাজাহানপুরে নিহত হয়েছেন চার গোপালগঞ্জে দুই, সিরাজগঞ্জে দুই, রাজধানী, রূপগঞ্জ ও নাটোরে একজন করে। এসব ঘটনার মধ্যে গোপালগঞ্জে ছাত্র নিহতের জেরে সড়ক অবরোধ ও ভাঙচুর চালিয়েছেন সহপাঠীরা। এর প্রতিবাদে পাঁচ উপজেলায় পরিবহন ধর্মঘট ডেকেছে বাস মালিক সমিতি।

গোপালগঞ্জে নিহত দুই, অবরোধ-ভাঙচুর
গোপালগঞ্জ প্রতিনিধি জানান, গতকাল সকাল ৯টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুরে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ওপর উল্টে চন্দ্রদীঘলিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের এক ছাত্রসহ দুইজন নিহত হয় এবং অন্তত ২৫ জন আহত হয়।
দুর্ঘটনার পর একটি বাস জ্বালিয়ে দিয়েছেন বিক্ষুব্ধ জনতা। অগ্নিসংযোগের প্রতিবাদে জেলার সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে মালিক সমিতি। জেলা বাস মালিক সমিতির সভাপতি আবুল হোসেন জানান, জেলা বাস মালিক সমিতির জরুরি সভায় জেলার সব রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়। এরপর থেকে পাঁচ উপজেলার পাঁচটি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে বলে জানান তিনি।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে একটি বাস কাশিয়ানীর ব্যাসপুর থেকে গোপালগঞ্জ যাচ্ছিল। পথে গোপীনাথপুর শরীফপাড়ায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর উল্টে যায়। এতে ঘটনাস্থলেই গোপালগঞ্জ চন্দ্রদীঘলিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের ফুড টেকনোলজি বিভাগের দ্বিতীয় পর্বের প্রথম সেমিস্টারের ছাত্র কাশিয়ানী উপজেলার তিলছড়া গ্রামের আনিচ মোল্লার ছেলে আশিকুর রহমান রেজা (১৭) নিহত হন। আহত হয়েছেন অন্তত ২৫ জন যাত্রী। গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়ার পর আহতদের মধ্যে রুকু মোল্লা (৬৫) নামের একজন মারা যান। রুকু মোল্লা গোপালগঞ্জ সদর উপজেলার বোয়ালিয়া গ্রামের বাসিন্দা। তিনি অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য ছিলেন।
গোপালগঞ্জ সদর থানার ওসি মনিরুল ইসলাম জানান, অবরোধকালে শিক্ষার্থীসহ স্থানীয়রা কয়েকটি যানবাহন ভাঙচুর এবং দুর্ঘটনাকবলিত বাসটি পুড়িয়ে দেন। এ সময় সড়কের দুপাশে শতাধিক যানবাহন আটকাপড়ে। পরে পুলিশ উত্তেজিত ছাত্রদের সঙ্গে বৈঠক করে এবং দুপুর সোয়া ১টার দিকে তারা অবরোধ তুলে নেন।

বগুড়ায় নিহত চার
বগুড়ার শাজাহানপুর প্রতিনিধি জানান, শাজাহানপুরে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় গতকাল চারজন নিহত হয়েছেন। সকাল পৌনে ৭টার দিকে বগুড়া-নাটোর মহাসড়কের উপজেলার বয়ড়াদীঘি সিনজেন্টা ওষুধ কোম্পানির সামনে পাথরবোঝাই ট্রাক ও সিএনজিচালিত অটোর সংঘর্ষে দুইজন নিহত ও একজন আহত হয়েছেন।
নিহতরা হলেন- অটো যাত্রী নাটোরের সিংড়া উপজেলার ছোট চৌগ্রামের মহিন্দ্র নাথ হালদারের ছেলে গণেষ চন্দ্র হালদার (৪৫) এবং বগুড়া সদরের শশিবদনি গ্রামের সালামত আলী সরকারের ছেলে রমজান আলী সরকার (৬৪)।
কুন্দারহাট হাইওয়ে পুলিশের উপপরির্দশক (এসআই) কাজল কুমার নন্দি জানান, আহত চালককে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি আটক রয়েছে।
অপরদিকে শাজাহানপুরে ঢাকা-বগুড়া মহাসড়কে বেতগাড়ী এলাকায় এদিন বিকাল ৫টার দিকে করতোয়া গেটলক বাসের (ঢাকা মেট্রো চ-০২২১৮৪) ধাক্কায় দুইজন মোটরসাইকেল আরোহী নিহত হন। তারা হলেন- বগুড়া শহরের চকফরিদ এলাকার মো. সাইদুর রহমান সোহেল (৪০) ও কাহালু উপজেলার ভালসুন গ্রামের বাবুলের স্ত্রী আছিয়া বেগম মিনু (৫০)।

সিরাজগঞ্জে দুই মোটরসাইকেল আরোহী নিহত
সিরাজগঞ্জের সলঙ্গায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বিকালে ঢাকা-রাজশাহী মহাসড়কের সলঙ্গা থানার গোজা ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।
হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী এ তথ্য নিশ্চিত করে জানান, হাটিকুমরুল গোলচত্বর এলাকা থেকে দুই মোটরসাইকেল আরোহী বনপাড়ার দিকে যাচ্ছিল। তারা গোজা ব্রিজ এলাকায় পৌঁছলে অজ্ঞাতনামা যানবাহন চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই ওই দুজনের মৃত্যু হয়।

রাজধানীতে নারী নিহত
রাজধানীর রায়েরবাগে গতকাল সকালে সড়ক দুর্ঘটনায় সাজেদা বেগম (৩৫) নামে এক নারী নিহত হয়েছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৯টায় তার মৃত্যু হয়। এর আগে সকাল সাড়ে ৬টার দিকে দুর্ঘটনার শিকার হন তিনি।
নিহত সাজেদা বেগম শরীয়তপুরের নড়িয়া উপজেলার চাঁদনী এলাকার সোবাহান উদ্দিনের স্ত্রী। তিনি সপরিবারে রাজধানীর রায়েরবাগে থাকতেন। কিছুদিন আগে সাজেদার মেয়ে গ্রাম থেকে ঢাকা আসেন। গতকাল সকালে বাড়ি ফেরার জন্য মেয়েকে লঞ্চে তুলে দিতে যান সদরঘাটে। ফেরার পথে রায়েরবাগে সাড়ে সকাল ৭টার দিকে রাস্তা পার হওয়ার সময় একটি গাড়ির ধাক্কায় আহত হন। ছেলে রাজিব তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে আনলে সাড়ে ৯টায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাজেদা বেগম।

রূপগঞ্জে গাড়িচাপায় ব্যবসায়ী নিহত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাড়িচাপায় আমির হোসেন মোল্লা (৫৫) নামে এক মনিহারি ব্যবসায়ী নিহত হয়েছেন। তবে এ ঘটনায় চালক ও হেলপার গাড়ি নিয়ে পালিয়ে যায়। গতকাল দুপুর দেড়টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার ভুলতা পুলিশ ফাঁড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে।
নিহত আমির হোসেন মোল্লা উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের আধুরিয়া এলাকার মৃত সরাফত আলী মোল্লার ছেলে। তিনি আধুরিয়া বাজারে মনিহারি দোকান দিয়ে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছেন।

নাটোরে ট্রাকের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু
জেলার লালপুরে বালুবোঝাই ট্রাকের ধাক্কায় গমেদা বেওয়া (৮০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন মমতাজ উদ্দিন (৪৮) নামে এক ব্যক্তি। গতকাল সকালে উপজেলার নওপাড়া-বিলমাড়ীয়া সড়কের পালপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত গমেদা বেগম উপজেলার নাগশোষা গ্রামের মৃত কেরামত সরকারের স্ত্রী ও বিলমাড়ীয় ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল খালেকের মা। আহত মমতাজ উদ্দিন একই এলাকার বাসিন্দা। লালপুর থানার ওসি আবু ওবায়েদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

প্রয়োজনে ফোন করুন- ০১৭১৩৮২৫৮১৩

শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান