| ২৫শে আগস্ট, ২০১৯ ইং | ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী | রবিবার

দুবাইতে খোলা বাজারে অবৈধ উচ্ছেদ অভিযানে গ্রেফতার ৫

এম,শরীফ হোসেন,দুবাই থেকে,নরসিংদী প্রতিদিন- গত শুক্রবার বিকেল সোয়া ৫ টায় সংযুক্ত আরব আমিরাতের আলকোজ শিল্প নগরী-৩ এলাকায় অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান চালানো হয়। আলকোজ এলাকার মার্কেটের বাহিরে খোলা বাজারে দুবাই সি আই ডি ও মিউনিসিপলিটির সমন্বয়ে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

অভিযানে মিউনিসিপলিটির ববকেট দ্বারা কাঁচাবাজার, কাপড়, মাছ, গোশত সহ ইলেক্ট্রনিক মালামাল দুমড়ে মুচড়ে নষ্ট করে আবর্জনা সরানোর গাড়িতে উঠিয়ে নিয়ে যায়। এতে আনুমানিক প্রায় ১লাখ দেরহামের ক্ষয়ক্ষতি হয়। যার বাংলাদেশী মূল্য প্রায় ২৩লাখ টাকা। এসময় অজ্ঞাত ৫ অবৈধ ব্যবসায়ীকে আটক করা হয়।
এছাড়াও উচ্ছেদ অভিযানের খবর পেয়ে ব্যবসায়ীরা দৌড়ে পালানোর সময় উপস্থিত ক্রেতাদের অনেকে দোকানের মালামাল লুটপাট করে নিয়ে যায়।
জানা গেছে,আলকোজ এলাকার ব্লু ক্যাম্প এবং এডভান্স মেডিক্যাল কেয়ার এর সামনে রাস্তার পাশের গলিতে প্রতিদিন বিকেল ৩ টা হতে রাত ১০ টা পর্যন্ত খোলা বাজার বসে। যা দুবাই আইন অনুযায়ী অবৈধ। আর এ বাজারের দোকানদারদের অধিকাংশই দুবাইতে অবৈধ শ্রমিক হিসেবে অবস্থান করছে। এদের মধ্যে কিছু কিছু দোকানে বিভিন্ন কোম্পানি হতে লোক এসে পার্টটাইম কাজ করে। আর এ অবৈধভাবে বিনা অনুমতিক্রমে এসব খোলা জায়গায় দোকান বসে বলে প্রায়ই এখানে অভিযান চালানো হয়। তবুও থামছেনা এ বাজার।

এসব বাজারে রয়েছে, মাছ, মাংস, কাঁচাবাজার সব্জি, ফলমুল, নতুন- পুরাতন জামা কাপড়, মোবাইল সিম, ও মোবাইল সহ বিভিন্ন রকম ইলেক্ট্রনিক মালামাল।
উল্লেখ্য যে, এসব দোকান মালিকের বেশির ভাগই বাংলাদেশী বলে এ বাজার মুলত ‘বাংলা বাজার’ হিসেবেই সবার কাছে পরিচিত।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *