1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

অপ্রীতিকর ঘটনা এড়াতে নরসিংদী প্রেসক্লাব সিলগালা করলেন ম্যাজিস্ট্রেট

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮
  • ৬০৬ পাঠক

নিজস্ব প্রতিনিধি,নরসিংদী প্রতিদিন,সোমবার,২৩ এপ্রিল ২০১৮:
নরসিংদী প্রেসক্লাবের সাংবাদিকদের মধ্যে নির্বাচন নিয়ে দ্বিধাবিভক্তি চরম পর্যায়ে পৌছেছে। এরই জের ধরে রবিবার সাংবাকিদের দুই পক্ষ প্রেসক্লাবে মুখোমুখি অবস্থান নেয়। খবর পেয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরই প্রেক্ষিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রেসক্লাব সিলগালা করে দিয়েছে জেলা প্রশাসন।

সাংবাদিকরা জানায়, সম্প্রতি প্রেসক্লাবের নির্বাচন নিয়ে বিরোধে জড়িয়ে পড়ে সাংবাদিকরা। এরই প্রেক্ষিতে মোর্শেদ শাহারিয়ার ও শফিকুল মোহাম্মদ মানিকের নির্বাচিত কমিটিকে হঠিয়ে প্রেসক্লাব দখল করে নেয় বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে মাজহারুল পারভেজ মন্টির নেতৃত্বে কয়েকজন সাংবাদিক। তাঁরা নিবারণ রায়কে আহ্বায়ক করে কমিটি করে নির্বাচনের তফসিল ঘোষণা করে।

অপরদিকে সাংবাদিকদের অপর অংশ গত ০৯ এপ্রিলে বিশেষ সাধারণ সভায় মোর্শেদ শাহরিয়ারের সভাপতিত্বে ৪৮ জনের মধ্যে ৩১ জন সদস্যের উপস্থিতে সর্বসম্মতিতে বেনজির আহমেদ বেনুকে আহ্বায়ক করে ৩ সদস্যের পাল্টা আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরই প্রেক্ষিতে নিবারণ রায়ের আহ্বায়ক কমিটি প্রেসক্লাবের সভাপতি মোরশেদ শাহারিয়ার ও সাধারণ সম্পাদক শফিকুল মো. মানিক, আহ্বায়ক বেনজির আহমেদ বেনুসহ ১২ জনকে সদস্য তালিকা থেকে বাদ দিয়ে নির্বাচনের প্রক্রিয়া শুরু করে। অপরদিকে সাধারণ সভার মাধ্যমে গঠনতান্ত্রিক ভাবে নিবারণ রায়, মাজহারুল পারভেজ,আসাদুল হক পলাশ, এ কে ফজলুল হক ও নুুরুল ইসলামকে বহিস্কার করা হয়।

কিন্তু মাজহারুল পারভেজ মন্টির স্বেচ্ছাচারিতার কারণে তাঁর পাশ থেকে নীতিগত কারণে সরে যায় সাবেক দুই সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ও মাখন দাস।
এমন পরিস্থিতিতে এক তরফা নির্বাচন রুখতে রবিবার সকালে মোর্শেদ শাহারিয়ার, শফিকুল মো. মানিক, বেনজির আহমেদ বেনু, হাবিবুর রহমান ও এম এ আওয়ালের নেতৃত্বে প্রেসক্লাবের প্রায় ২৬ জন সদস্য প্রেসক্লাবে প্রবেশ করে। ওই সময় প্রেসক্লাব থেকে বহিরাগতদের বের করে দিয়ে তাঁরা প্রেসক্লাবে অবস্থান নেয়।

খবর পেয়ে মাজহারুল পারভেজ মন্টি প্রেসক্লাবে এসে প্রধান ফটকের বাইরে তালা ঝুলিয়ে দেয়। ওই সময় কিছু বহিরাগত লোকজন এসে প্রেসক্লাবের সামনে অবস্থান নেয়।

খবর পেয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আলম মিয়া ও শাহরুখ খাঁন এবং নরসিংদী সদর (সার্কেল) শাহরীয়া আলম, মডেল থানার ওসি(তদন্ত) সালাউদ্দিন আহম্মেদ ও (অপারেশন) মোজাফ্ফর হোসেন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
তাঁরা উভয় পক্ষের বক্তব্য শুনে অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রেসক্লাব সিলগালা করে দেয়।

ওই সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আলম মিয়া বলেন, নির্বাচনকে সামনে রেখে প্রেসক্লাবের অস্থিতিশীল পরিবেশ কারও কাম্য নয়। একই সঙ্গে জেলা প্রশাসন কখনো প্রেসক্লাবের কোন বিষয়ে হস্তক্ষেপ করতে আগ্রহী নয়। কিন্তু দুই পক্ষের মুখোমুখি অবিস্থানের কারণে যে কোন সময় সাংবাদিকদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে আমরা আশংকা প্রকাশ করছি। এরই প্রেক্ষিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রেসক্লাব সীলগালা করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কোন পক্ষই প্রেসক্লাবে প্রবেশ করতে পারবেনা। বিষয়টি উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে সমাধানের জন্য শ্রীঘ্রই জেলা প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করা হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD