1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বিজ্ঞান মনস্করা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে – সৈয়দা ফারহানা কাউনাইন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮
  • ৩০৯ পাঠক

শরীফ ইকবাল রাসেল*
নরসিংদী প্রতিদিন,সোমবার,২৩ এপ্রিল ২০১৮: ‘আদর্শ মানুষ, যারা দেশ জাতি ও সমাজকে কিছু দিতে পারবে এবং তারা বিশ্বের অঙ্গনে বাংলাদেশকে পরিচিত করতে ব্যাপক ভূমিকা রেখে চলছে। আর বিজ্ঞান মনস্করা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে”, নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন আজ শিবপুর উপজেলার কারারচর মৌলভী তোফাজ্জল হোসেন উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অত্র বিদ্যালয়েরর পরিচালনা কমিটির সভাপতি মাওলানা তারেক আহমেদ এর সভাপতিত্বে এসময় নরসিংদী জেলা শিক্ষা কর্মকর্তা মো. হারুন অর রশিদ. শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শীলু রায়, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ওমর ফারুক মোল্লা, (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক আব্দুল মান্নান ভূইয়া, সিনিয়র শিক্ষক মোছলেহ উদ্দীন বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, আগামী দিনে যোগ্য নাগরিক হতে হলে লেখাপড়ার পাশাপাশি বিজ্ঞান ও প্রযুক্তির সহশিক্ষা কার্যক্রম অত্যান্ত গুরুত্বপূর্ণ বিষয়। তাই আজকের শিশুরাই আগামী দিনের হাল ধরবে আর হাল ধরতে হলে মানুষের মতো মানুষ হতে হবে। কারন যোগ্য মানুষ না হলে যোগ্য চেয়ার বসা যাবেনা আর দেশ পরিচালনা ও করা যাবেনা।

তিনি শিক্ষার্থীদের উদ্যেশে বলেন, আমরা আগামী বাংলাদেশ কি রকম দেখতে চাই তা আজকের শিক্ষার্থীদের কার্যক্রমের মাধ্যমে প্রতিফলিত হবে। আমরা চাই একটি বিজ্ঞান মনস্ক জাতি, একটি আলোকিত মানুষ, একটি সত্যিকার অর্থে মানবীয় গুণাবলী সম্পন্ন মানুষ, তারা বাংলাদেশকে পরিচয় করিয়ে দিয়েছে তাদের কাজের মাধ্যমে। আজকের শিক্ষার্থী যারা রয়েছো তারা যেমন শিবপুর তথা নরসিংদীকে পরিচয় করিয়ে দিচ্ছ সারা দেশে, তারাই একদিন বাংলাদেশকে বিশ্বের বুকে পরিচয় করিয়ে দেবে বলে বিশ্বাস করি।
প্রধান অতিথি তাঁর আলোচনা ও মেলার উদ্বোধন শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD