| ২৭শে জুন, ২০১৯ ইং | ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে শাওয়াল, ১৪৪০ হিজরী | বৃহস্পতিবার

রাজশাহীতে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, স্বজনদেরই মারধর

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮:
রাজশাহীর পপুলার ডায়াগনস্টিক সেন্টারে রাফি (১০ মাস) নামে এক শিশুর মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবর (২৬ এপ্রিল) সন্ধ্যা রাতে নগরীর লক্ষীপুর এলাকায় এনিয়ে ডাক্তার ও স্বজনদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

শিশুটির বাবার নাম সোহেল রানা। তিনি নগরীর দরিখরবোনা এলাকার বাসিন্দা।

মৃত শিশুটির স্বজনরা জানান, নিউমোনিয়ার কারণে গত ২৪ এপ্রিল শিশুটিকে প্রথমে দেখানো হয় পপুলার ডায়াগোনিস্টিক সেন্টারে প্রাক্টিসকারী চিকিৎসক সানাউল্লাহর কাছে। এরপর তিনি ওই শিশুটিকে কিছু ওষুধপত্র দিয়ে দেন। কিন্তু তারপরেও শিশুটির নিউমোনিয়া ভালো না হয়ে আরো অসুস্থ হয়ে পড়ে। এতে করে বৃহস্পতিবার বিকেলে শিশুটিকে আবারো নিয়ে যাওয়া একই চিকিৎসকের কাছে। চিকিৎসক শিশুটিকে অক্সিজেন দিতে বলে দ্রুত তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন। তবে হাসপাতালে যাওয়ার পরে শিশুটি মারা গেছে বলে সেখানকার চিকিৎসকরা স্বজনদের জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিশুটি মারা যাওয়ার পরে স্বজনরা পপুলারে গিয়ে অবহেলার অভিযোগ তুলে তারা চিকিৎসক সানাউল্লাহর ওপর চড়াও হোন। এ নিয়ে তর্কবিতর্কের একপর্যায়ে চিকিৎসক এবং স্বজনদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে পপুলারের কর্মচারীরাও এসে রোগীর স্বজনদের মারপিট করে। শেষে খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান বলেন, শিশু মৃত্যুকে কেন্দ্র করে স্বজনদের সঙ্গে চিকিৎসকের ঝামেলা হলেও পরে উভয়পক্ষ বসে বিষয়টি মীমাংসা করে নেন। তবে বিষয়টি নিয়ে চিকিৎসক সানাউল্লাহর সঙ্গে কথা বলার জন্য যোগাযোগ করা হলেও তিনি কথা বলতে রাজি হননি।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *