খোলা চিঠি

মো: নুর আলম★
নরসিংদী প্রতিদিন,বুধবার,২ মে ২০১৮:

….হে প্রিয় বোন তুমি কি জান, পুরুষেরা কেন তোমার কাছে আসতে চায়? কেন তোমাকে নিয়ে ভাবে? কেন বারবার তোমার চেটিং রোমে নক করে? কারণ তুমি খুব সুন্দরী এবং যুবতী। সে তোমার সৌন্দর্য্যের পাগল। তাই সে তোমার চারপাশে ঘুরে এবং তোমাকে নিয়েই ভাবে। এখন আমার প্রশ্ন হল, তোমার এই যৌবন ও সৌন্দর্য্য কি চিরকাল থাকবে? দুনিয়াতে কোন জিনিস কি চিরস্থায়ী হয়েছে? শিশুর শৈশব কি শেষ হয় না? সুন্দরীর সৌন্দর্য্য কি আজীবন থাকে?

হে আমার প্রিয় বোন! তোমাকে ভালবাসতে কেন একজন অবৈধ মানুষের প্রয়োজন লাগবে? যখন তোমার বাবা-মা তাঁদের সারাটা জীবন বিলিয়ে দেয় তোমার ভালবাসার জন্য। অবৈধ কোনো যুবকের হাত তোমাকে কেন ধরতে হবে বা তার সাথে পালাতে হবে? যখন তোমার ছোট্ট ভাই-বোনটি তোমার মিষ্টি চুমু খেতে অস্থির থাকে।
তবে তোমাকে একটি বাস্তব কাহিনী বলি, ইউরোপ ভ্রমণকারী এক পর্যটক খুব আক্ষেপ করে বলেছিলেন, আমি বেলজিয়ামের কোন এক শহরের রাস্তার মোড়ে দাঁড়িয়েছিলাম। এমন সময় পথচারী পারাপারের জন্য সিগন্যাল খুলে দেয়া হলে দেখলাম একজন বৃদ্ধা রাস্তা পার হতে চাচ্ছে। সে এতই দুর্বল ছিল যে, তার হাত-পা কাঁপছিল। গাড়িগুলো প্রায় তার উপর দিয়ে উঠে যাওয়ার উপক্রম হচ্ছিল। কেউ তার হাত ধরছিল না। আমার সাথের একজন যুবককে মহিলাটির হাত ধরে সাহায্য করতে বললাম। তখন ৪০ বছর যাবৎ বেলজিয়ামে বসবাসকারী আমার এক বন্ধু বললেন, এই মহিলাটি এক সময় এই শহরের অন্যতম সুন্দরী হিসেবে সকলের কাছে পরিচিত ছিল। পুরুষেরা তার উপর দৃষ্টি ফেলার প্রতিযোগিতায় লিপ্ত হত, তার সংষ্পর্শ পেতে পকেটের অর্থ খরচ করত এবং তার সাথে একবার হলেও করমর্দন করার প্রচেষ্টা করত।
এই মহিলাটির যখন যৌবন ও সৌন্দর্য্য চলে গেল, তখন তার হাত ধরে একটু সাহায্য করার জন্য একজন লোকও সে পাচ্ছে না!

যৌবনের সামান্য বিলাসিতা কি শেষকালের করুণ পরিণতির সমান হবে? কখনই হবে না।
হে বোন! ভালবাসার জন্য , সারাজীবনের জন্য কাউকে খুঁজছ?
-ধৈযর্ ধর ত্রবং আল্লাহর কাছে দোয়া করতে থাকো। তিনি এমন একজনকে তোমার জীবন সঙ্গী করবেন যা তোমার কল্পনাতীত ছিল।

ইতি
তোমার ভাই

সূত্র; ফেসবুক

Be the first to comment on "খোলা চিঠি"

Leave a comment

Your email address will not be published.


*