1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নরসিংদীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা পাওনা টাকার বিরোধে টেঁটাবিদ্ধ হয়ে নিহত ২ ভুয়া দলিলে ‘জমি বিক্রি’ করতেন তারা আন্তর্জাতিক কোরআন তেলাওয়াতে চ্যাম্পিয়ন বাংলাদেশি ইলমান কলেজ ক্যাম্পাসে ‘অকারণে’ প্রবেশে নিষেধাজ্ঞা! এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত শিগগিরই: শিক্ষামন্ত্রী নরসিংদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত জিএমপি’তে নতুন কমিশনারের যোগদান প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে নরসিংদী সরকারী কলেজ শাখা ছাত্রলীগের বৃক্ষরোপন লোভনীয় অফার: বিকাশে টাকা নিয়ে পণ্য দিত না তারা



নুরালাপুর ইউপি নির্বাচন: আওয়ামীলীগের মাস্টার প্ল্যানে পরাস্ত হলো বিএনপি

রিপোর্টারের নাম
  • প্রকাশিত সোমবার, ৭ মে, ২০১৮

খন্দকার শাহিন,নরসিংদী প্রতিদিন, সোমবার,০৭ মে ২০১৮: মামলা মোকদ্দমার জটিলতা এড়িয়ে অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সোমবার (৭ মে) মাধবদীর নুরালাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ১৫ হাজার ৯শ ৬৪ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে খাদেমুল ইসলাম ফয়সাল। অপরদিকে নির্বাচন বর্জন করে তার প্রতিদ্বন্ধি আবু সালেহ চেীধুরী ৩ হাজার ৬শ ৭ ভোট পেয়ে পরাজিত হয়েছে।

এতে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মাস্টার প্ল্যানের কাছে পরাস্ত হয়ে ভোট বর্জন করেছেন বিএনপির মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আবু ছালেহ চৌধুরী। আজ ৭ মে সোমাবার সকাল ১১টায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলন ডেকে নির্বাচন পরিচালনায় নিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে নানা অনিয়ম ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বহিরাগতের দিয়ে কেন্দ্র দখল, বিএনপির কর্মী ও এজেন্টদের মারপিট, জালভোট প্রদান সহ নানা অভিযোগ এনে তিনি নির্বাচন বর্জনের ঘোষনা দেন। এসময় তিনি বলেন, নুরালাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ২ সপ্তাহ আগে থেকেই কেন্দ্র দখলের নীল নকশার মাস্টার প্ল্যান করেন ক্ষমতাসীন দল আওয়ামীলীগের নেতা কর্মীরা। যাতে অংশ নেন জেলার সর্বস্তরের নেতৃবৃন্দ। নির্বাচনের দিন সেই প্ল্যান মাফিকই তারা কেন্দ্র দখল করে জাল ভোটের মহোৎসব চালায়।

এদিকে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী খাদেমুল ইসলাম ফয়সাল বলেন, বিএনপির প্রার্থী দীর্ঘ দিন ধরে এ ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে মুখস্ত বাণী প্রচার করে আসছে। তিনি জানতেন নুরালাপুরের জনগণ এখন নৌকার জোয়ারে বিশ্বাসী। তাই তিনি নির্বাচনে ভরাডুবির ভয়ে আগেই নির্বাচন বর্জন করেন। তবে নুরালাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিজয়ে উন্নয়নের জোয়ার আসবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

নরসিংদী সদর উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, নুরালাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে আওয়ামীলীগের খাদেমুল ইসলাম নৌকা প্রতীকে এবং বর্তমান চেয়ারম্যান বিএনপির সালেহ চৌধুরী ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। সংরক্ষিত আসনে ৭ জন আর সাধারণ আসনে প্রতিদ্বন্দিতা করছেন ৩১ জন। এই ইউনিয়নে ভোটকেন্দ্রের সংখ্যা ১৪টি। মোট ভোটারের সংখ্যা ২৮৯৪৪ জন। পুরুষ ভোটারের সংখ্যা ১৪৭৭৬ জন আর নারী ভোটারের সংখ্যা ১৪১৬৮ জন।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. আ. আজিজ জানান, উচ্চ আদালতের নির্দেশে নুরালাপুর ইউনিয়নের নির্বাচন স্থগিত হয়েছিল কিন্তু সেই স্থগিতাদেশ স্থগিত হওয়ায় গতকাল ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে কঠোর নজরদারিতে ছিল বিজিবি, র‌্যাব, স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম। এছাড়া ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক কেন্দ্র গুলোতে পরিদর্শনে ছিলেন। এ নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করা জন্য নির্বাচন কমিশন থেকে ৬ কর্মকর্তা নিয়োজিত ছিলেন। তিনি আরো বলেন, নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী আবু সালেহ চৌধুরীর নির্বাচন বর্জন সংক্রান্ত কোন লিখিত আমরা পাইনি।
উল্লেখ্য, উক্ত নির্বাচনটি ২০১৬ সালে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সীমানা সংক্রান্ত মামলায় তা এতোদিন স্থগিত ছিল।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান