1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ১০ এপ্রিল ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে উদ্বোধনের অপেক্ষায় চরাঞ্চলবাসীর স্বপ্নের সেতু

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৩ মে, ২০১৮
  • ৩১৫ পাঠক

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী প্রতিদিন,১৩ মে ২০১৮: ভূমি অধিগ্রহণ ও অন্যান্য কিছু আইনি জটিলতার কারণে ব্রিজটির নির্মাণ কাজ ধীরগতীতে চলছিল। তবে এসব মন্থরগতি কাটিয়ে নরসিংদীতে মেঘনা নদীতে ব্রিজের নির্মাণকাজ দ্রুতগতিতে এগিয়ে এখন প্রায় শেষ। এ ব্রিজ নির্মাণে সদর উপজেলার চরাঞ্চল করিমপুর, নজরপুর, আলোকবালী ও চরদীগলদী ইউনিয়নের চরাঞ্চলবাসীর দীর্ঘ প্রতীক্ষিত স্বপ্নপূরণ মাত্র সময়ের ব্যাপার। এর উদ্বোধনের অপেক্ষায় চরাঞ্চলবাসী।

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) নরসিংদীর অধীনে ৮০ কোটি ৮১ লাখ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজের কাজ একদম শেষের দিকে। এ জেলায় অবস্থিত মেঘনা নদীর ওপারে চরাঞ্চলের চারটি ইউনিয়নের প্রায় এক লাখ ২৫ হাজার জনসাধারণের শহরের যোগাযোগের ক্ষেত্রে ব্রিজটি একমাত্র চলাচলের পথ হিসেবে রয়েছে।বর্তমানে ব্রিজের ব্যাপারে চরাঞ্চলের জনগণের মধ্যে ব্যাপক আশার আলো দেখা দিয়েছে। যোগাযোগ ব্যবস্থা দ্রুততর হলে ওই এলাকায় অবহেলিত জনগনের জীবনমান উন্নত হবে বলে মনে করেন চরাঞ্চলবাসী।

ব্রিজটির নির্মাণকাজ বর্তমান সরকারের ও নরসিংদী-১ নির্বাচনী এলাকার সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) নজরুল ইসলাম হীরু অবহেলিত চরাঞ্চলবাসীর জীবনমান উন্নয়নে ব্রিজ নির্মাণের উদ্যোগ নেন। এলজিইডির মাধ্যমে ব্রিজের ওপারে চরাঞ্চলের উন্নয়নের জন্য পল্লী উন্নয়ন ও জীবন মান উন্নয়ন হবে। বর্তমানে ৬৩০.০০ মিটার ব্রিজের নির্মাণকাজ একদম শেষ পর্যায়ে।

নজরপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউ,পি চেয়ারম্যান আলহাজ্ব ফখরুল ইসলাম বাদল সরকার বলেন, ব্রিজটি চালু হলে আমাদের চরাঞ্চল হবে নরসিংদীর উপশহর। চরাঞ্চলে উন্নয়নের জোয়ারে ভাসবে বলে অাশা করেন চারাঞ্চল বাসী। তিনি আরো জানান আগামী কিছু দিনের মধ্যে যানবাহন চলাচল ও জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করা সম্ভব হবে ব্রিজটি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD