1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নরসিংদীতে ৪০ জন ভূমিহীন পরিবারের মাঝে জমির দলিল হস্তান্তর প্রশিক্ষণ নিন শাহিন আইটি থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে নরসিংদী সদর উপজেলার ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপণ নরসিংদী সদর  উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শন  করলেন উপ-ভূমি সংস্কার কমিশনার শিবপুরে মরহুম অরুন খানের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ৪৩০ জন কৃষক পেল বিনামূল্যে শাক ও সবজি বীজ তিস্তার পানি বিপদসীমার ২৭ সেন্টিমিটার ওপরে নারীর ওপর সহিংসতা বন্ধের দাবি ৩০ সেপ্টেম্বরের মধ্যে মালিকানাধীন ডোবা-পুকুর পরিচ্ছন্নতার নির্দেশ পাবনায় বিশ্ব নদী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা



বন্ড সিন্ডিকেট রোধে এনবিআর চেয়ারম্যানের যুদ্ধ ঘোষনা

রিপোর্টারের নাম
  • প্রকাশিত সোমবার, ২৮ মে, ২০১৮
মাধবদীতে বক্তব্য রাখছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো: মোশাররফ হোসেন ভূঁইয়া।

খন্দকার শাহিন,নরসিংদী প্রতিদিন, সোমবার, ২৮ মে ২০১৮: ব্যবসায়ীদের দীর্ঘ দিনের দাবীর প্রেক্ষিতে বন্ডের মাধ্যমে বিদেশ থেকে আমদানীকৃত সুতা, কাপড় ও কেমিক্যালের অপব্যবহারকারীদের সিন্ডিকেট রোধে যুদ্ধ ঘোষনা করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো: মোশাররফ হোসেন ভূঁইয়া। তিনি বস্ত্রশিল্প শহর মাধবদী ব্যবসায়ীদের উদ্যেশে বলেন, ‘বন্ডের অপব্যবহারের কারনে দেশীয় কাপড়, সুতা ও কেমিক্যালের বাজার ধ্বংসের পথে’ ব্যবসায়ীদের এমন অভিযোগের ভিত্তিতে বন্ড সিন্ডিকেট রোধে প্রাণপন চেষ্টা করছে বর্তমান সরকার। গত শনিবার ২৬ মে বিকালে মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক এর সভাপতিত্বে মাধবদী বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে স্থানীয় ব্যবসায়ীদের সাথে এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দেশে ব্যবসার ব্যাপক প্রসার ঘটেছে। দেশের ব্যবসায়ীদের সুবিধার কথা চিন্তা করেই সরকার এক এক করে কাজ করে যাচ্ছে। শুধু তাই নয়, দেশের ব্যবসায়ীরা যাতে নিজেদের চাহিদা মিটিয়ে বিদেশের বাজারও দখল করতে পারে সে লক্ষ্যে ব্যবসায়ীদের নিয়ে কাজ করে যাচ্ছে সরকার। ইতিমধ্যেই সারা দেশে বন্ড সিন্ডিকেটের সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থায় কাজ করে যাচ্ছে এনবিআর। ফলে সারা দেশের ন্যায় নরসিংদীর সেখেরচর (বাবুর হাট) এর বিপুল পরিমানে কাপড় বর্তমানে বিদেশে রপ্তানি হচ্ছে। এই অভিযানের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে তিনি ব্যবসায়ীদের আশ্বস্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: গিয়াস উদ্দিন আহম্মেদ। সভায় বক্তব্য রাখেন নরসিংদী জেলা ডাইং এসোসিয়েশনের অর্থ বিষয়ক সম্পাদক শেখ সেলিম আহম্মেদ, বিশিষ্ট সুতা ব্যবসায়ী বিনয় কুমার দেবনাথ, শফিকুল ইসলাম গাজী প্রমূখ।

এ বিষয়ে মাধবদী বাজার মার্চেন্ট এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট মো: মনিরুজ্জামান ভুঁইয়া জানান, এনবিআর চেয়ারম্যানের এ উদ্যোগে ইতিমধ্যেই ব্যাবসায়ীরা সুফল পেতে শুরু করেছে। এনবিআর চেয়ারম্যানের এ ঘোষনায় স্থানীয় ব্যবসায়ীরা সন্তোষ প্রকাশ করে উল্লাস করেন।

পরে শেখেরচর দারুন উলূম গনেরগাঁও শাহী ঈদগাহ কমপ্লেক্স মাদ্রাসার আয়োজনে ইফতার ও দোয়া মাহফিলে অংশ নেন প্রধান অতিথি। এসময় দেশের কল্যাণ ও সমৃদ্ধি সহ প্রধান অতিথির পিতা মাতা, আত্মীয় স্বজনদের আত্মার মাগফেরাতের জন্য দোয়া করা হয়।

বিশিষ্ট ব্যবসায়ী ও গনেরগাঁও শাহী ঈদগাহ কমপ্লেক্সের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মনিরুজ্জাম ভূঁইয়ার সঞ্চলনায় ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জণপ্রশাসন মন্ত্রাণালয়ের অবসরপ্রাপ্ত সচিব বাইতুল আমিন ভূইয়া, নরসিংদী সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব মুনজুর এলাহী, আমানত শাহ গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হেলাল মিয়া, এটিএম লুঙ্গি প্রাইভেট লিমিডেট এর চেয়ারম্যান আলাউদ্দিন মিয়া, শীলমান্দী ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল বাকির, সোঁনালী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আলী হোসেন শিশির, মহিষাশুড়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ডা. এনামুল হক শাহিন, মাদ্রাসা কমিটির সভাপতি আলহাজ্ব সালাহউল্লাহ মিলন ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: বেলায়েত হোসেন প্রমূখ।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান