1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০১:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :



নরসিংদীতে পাসপোর্ট করার সময় চার রোহিঙ্গা নারীকে আটক করেছে পুলিশ

রিপোর্টারের নাম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিদিন, ৩১ মে, বৃহস্পতিবার ২০১৮ : নরসিংদীতে বাংলাদেশী পাসপোর্ট করার সময় চার রোহিঙ্গা নারীকে হাতেনাতে আটক করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে নরসিংদী আঞ্চলিক পাসপোর্ট অফিসের ভিতর থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো মিয়ানমার থেকে আসা হামিদুল্লার মেয়ে নূর বিবি(১৪), সলিমউল্লার মেয়ে আমেনা বেগম(২৩), মো: মামু সুলতানের মেয়ে রাশিদা আক্তার(১৬), মোহাম্মদ এর মেয়ে আনোয়ারা বেগম(১৭)। তারা সবাই স্থানীয় দালালের মাধ্যমে কক্সবাজার কুতুপালং ক্যাম্প থেকে পালিয়ে এসেছে।

পুলিশ সূত্রে জানাযায়, রোহিঙ্গা নারী পাসপোর্ট করার জন্য নরসিংদী পাসপোট অফিসে আসেন। তারা নরসিংদী ঠিকানা দিয়ে পাসপোর্ট করছিল। চার নারীর মধ্যে রাশিদা আক্তারের শিবপুর জয়নগর এলাকার ঠিকানা দিয়ে ফাইল পুরোপুরিভাবে কাজ সম্পর্ন করে পাসপোর্ট অফিসের কর্মকর্তারা। বাকি তিন জনের পাসপোর্টের কাজ চলছিল। খবর পেয়ে সদর মযেল থানা পুলিশ পাসপোর্ট অফিসে অভিযান চালায়। ওই সময় হাতে নাতে চার নারীকে আটক করেন। পুলিশ আরো জানায়, ধারনা করা হচ্ছে আঞ্চলিক পাসপোর্ট অফিসের কতিপয় অসাধু কর্মকর্তাদের সহযোগীতা নিয়ে রোহিঙ্গা নারীরা পাসপোর্ট করছিল।

পুলিশের হাতে গ্রেপ্তারকৃত রোহিঙ্গা নারী নূর বিবি সাংবাদিকতের বলেন, বাংলাদেশি কিছু দালাল আছে তাদের কে এক হাজার দিলে ক্যাম্প থেকে চট্টগ্রাম বাসস্ট্যান্ডে এনে বাসে তোলে দেওয়া হয়। সেখানে বাসের ড্রাইভারকে আরো এক হাজার টাকা দিয়ে দালালদের মাধ্যমে নরসিংদী আসে। ভালভাবে জীবনযাপন করতেই সেখান থেকে এখানে আসা।

নাম প্রকাশের অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, টাকা হলে রোহিঙ্গারাও পাসপোর্ট পায়। নরসিংদী পাসপোর্ট অফিসে অফিস সহকারী সূজন হাওলাদার ও আরিফুল হক সুমনের সহযোগিতা এসব কর্মকান্ড হচ্ছে। আর নেপথ্যে থেকে এসবের সহযোগীতা করছেন পাসপোর্ট অফিসের উপপরিচালক। মূলত টাকার জন্যই তারা এসব কাজ করে থাকে।

এই বিষয়ে জানতে চাইলে আঞ্চলিক পাসপোর্ট অফিস নরসিংদীর উপ-পরিচালক জেবুন্নেছা সাংবাদিকদের সাথে কোন কথা বলতে চায়নি।
তবে ঘটনা সত্যতা নিশ্চিত করেন সদর মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক তাপস কুমার রায়। তিনি বলেন, জেলা স্পেশাল ব্যাঞ্চ (ডিএসবি) নরসিংদী মডেল থানাকে ঘটনা অবগত করলে, পাসপোর্ট অফিসে গিয়ে চার রোহিঙ্গা নারীকে আটক করা হয়। আজ রাতে ট্রেনে করে তাদেরকে প্রথমে চট্টগ্রাম পরে কক্সবাজার কুতুপালং ক্যাম্পে প্রেরন করা হবে।

 

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান