1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১২:৩২ অপরাহ্ন



নরসিংদীতে শীতাতপ ব্যবস্থা কার্যকর না থাকায় ইনডেক্স প্লাজা বন্ধ করেছে ভ্রাম্যমান আদালত

রিপোর্টারের নাম
  • প্রকাশিত শনিবার, ৯ জুন, ২০১৮

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী প্রতিদিন,শনিবার, ০৯ জুন ২০১৮:
দীর্ঘদিন ধরে তীব্র গরমেও শীতাতপ ব্যবস্থা কার্যকর না থাকায় নরসিংদীর ইনডেক্স প্লাজা সাময়িক বন্ধ করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার দুপুরে নরসিংদী জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শাহ আলম মিয়া ও শাহরুখ খানের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্ট এ আদেশ দেন। শীঘ্রই শীতাতপ ব্যবস্থা কার্যকর করে ভোক্তা অধিকার নিশ্চিত করা না হলে মার্কেটটি স্থায়ীভাবে বন্ধ করে দেয়ারও সিদ্ধান্ত দেন ভ্রাম্যমান আদালত।

মাকের্টের ব্যবসায়ীরা অভিযোগ করেন, একটি প্রভাবশালী মহল নির্বাচন ছাড়াই গায়ের জোড়ে এসে মার্কেট কমিটির প্রতিনিধি বনে যায়। নিয়ম অনুযায়ী মার্কেট কমিটির সদস্য হতে হলে মার্কেটের ব্যবসায়ী থাকতে হবে। এখানে যারা কমিটিতে রয়েছেন তাদের কোনো ব্যবসা নেই। এছাড়া এই কমিটি আসার পর জেনারেটর থাকলেও তা নষ্টের অজুহাতে ব্যবহার করছেনা। তাছাড়া বহুতল মার্কেটের লিফ্ট ও এক্সেলটর থাকলেও তা চালানো হচ্ছেনা। আর এই সকল যন্ত্রপাতি নষ্ট বলে কয়েকদিন পর পর ৫ থেকে ৬ হাজার টাকা করে চাঁদা আদায় করছে এই কমিটি। কমিটির বড় কর্তা ব্যক্তিরা মার্কেটের দোকানের ব্যবসায়ীদেরকে ভয়ভীতি দেখিয়ে প্রতিনিয়ত নিরব চাঁদাবাজি করে আসছে। তাদের কথামতো চাঁদা দিতে অস্বীকার করলে নিচতলায় নিয়ে মারধর করা হয়। সম্প্রতি মার্কেটের জেনারেটর ও শীতাতপ ব্যবস্থা কার্যকর করার দাবীতে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করলে কমিটির কর্তাব্যক্তিরা কয়েকজন ব্যবসায়ীকে মারধর করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহ আলম মিয়া জানান, দীর্ঘদিন ধরেই শহরের অভিযাত এ মার্কেটে শীতাতপ ব্যবস্থা কার্যকর নেই। পাশাপাশি মার্কেট পরিচালনায় নানা অব্যবস্থাপনার অভিযোগ রয়েছে। সাধারণ ক্রেতা-বিক্রেতাদের এমন অভিযোগের প্রেক্ষিতে শনিবার এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযোগের সত্যতা পাওয়ায় প্রাথমিকভাবে মার্কেটটি বন্ধ ঘোষণা করা হয়েছে। শীতাতপ ব্যবস্থাসহ ভোক্তা অধিকার নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত বন্ধ থাকবে এটি। ভোক্তা অধিকার নিশ্চিত করণে জেলা প্রশাসেন এ কার্যক্রম অব্যহত থাকবে বলেও জানান তিনি।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান