1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৬:৪৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আড়াইহাজারে ভূমিহীনদের মাঝে কবুলিয়ত দলিল হস্তান্তর বরগুনার তালতলী উপজেলার ভূমি অফিসসমূহ পরিদর্শন করলেন ডিএলআরসি জামীল নরসিংদী বিজনেস গ্রুপে উদ্যোক্তাদের মিলনমেলা অনুষ্ঠিত জাহানারা বেগম উচ্চ বিদ্যালয় ভবন নির্মাণ কাজের উদ্বোধন নরসিংদীতে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু মুজিববর্ষে পিরোজপুর সদর উপজেলা ভূমি অফিসের উদ্যোগে  রোপণ পিরোজপুরে ভূমি অফিস পরিদর্শনে ডিএলআরসি : এলডি ট্যাক্স সফটওয়ারের পাইলটিং কার্যক্রম বাস্তবায়নে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার নির্দেশ  আমদিয়া ইউনিয়ন সবুজ বাংলা একতা সংঘের আয়োজনে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত নরসিংদীতে অধ্যক্ষ নুর হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ বেলাবতে আড়িয়াল খা নদী থেকে যুবকের লাশ উদ্ধার

আমিরাতে ব্যাপক প্রস্তুতি ও উৎসাহ উদ্দিপনায় পবিত্র শবে কদর পালিত

রিপোর্টারের নাম
  • প্রকাশিত মঙ্গলবার, ১২ জুন, ২০১৮

এম,শরীফ হোসেন,দুবাই থেকে*
নরসিংদী প্রতিদিন,মঙ্গলবার,১২ জুন ২০১৮: ব্যাপক প্রস্তুতি উৎসাহ, উদ্দিপনার মধ্য দিয়ে গতরাতে সংযুক্ত আরব আমিরাতের দুবাই সহ মধ্যপ্রাচ্যর দেশগুলোতে পালিত হল পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর।

মহাগ্রন্থ পবিত্র আল কোরআনে রমযানের শেষ দশ দিনের বিজোড় রাত্রিগুলোতে ইবাদত বন্দেগির মাধ্যমে লাইলাতুল কদরের রজনী খুঁজে বের করার কথা বললেও সাধারণত ২৭ রমযানের তারাবির রাত্রকেই মুসলিম উম্মাহগণ কদরের রজনী হিসেবে গুরুত্ব দিয়ে থাকেন বেশী।রোজা আল্লাহর সন্তুষ্টির জন্য আর লাইলাতুল কদর রজনী আল্লাহর নৈকট্য লাভের মাধ্যম। আজ ২৭ রমযান। গতকাল রাত্র ছিল সম্ভাব্য সেই মহিমান্বিত রাত

যে রাতে পবিত্র আল কোরআন নাযিল হয়েছিল।যদিও নাযিল হবার এ রাত্রটিকে গোপন রাখা হয়েছে।যাতে করে ধর্মপ্রাণ মুসলীমরা শেষ দশ রোজার বিজোড় রাত্রিগুলো একমাত্র আল্লাহ তা -আলার সন্তুষ্টি অর্জনে সারারাত বান্দা তার সকল গোনাহ ক্ষমা চেয়ে আল্লাহর নৈকট্য লাভের আশায় নামায ও জিকিরের মধ্য দিয়ে কাটায়।
এ রাত্রিতে ইবাদত করা মানে অন্যান্য সময়ে হাজার মাস ইবাদতের সমান।তাই বান্দাগণ এ রাত্রটিতে এত গুরুত্ব সহকারে দান সদকা,নামায, জিকিরের মত ইবাদত বন্দেগীর মাধ্যমে আল্লাহর সাহায্য প্রার্থনা করে থাকেন।
এ উপলক্ষে স্থানীয় মসজিদগুলোতে মুসল্লীদের জন্য মধ্য রাতে বিশেষ খাদ্য ও সেহরির ব্যাবস্থা করা হয়।

“আল্লাহুম্মা ইন্নাকা আফুববুন তুহিব্বুল আফ ওয়া ফা ফু আন্নি” ধ্বনিতে মুখরিত হয় রাত।ঊট,খাসি, দুম্বা ওগরু জবাই করে মসজিদে মসজিদে আগত মুসল্লীদের আপ্যায়ন করানো হয়।

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

প্রয়োজনে ফোন করুন- ০১৭১৩৮২৫৮১৩

শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান