| ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৩ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী | বুধবার

তথ্য অধিকার আইন বাস্তবায়নে নরসিংদীতে সরকারি কর্মকর্তাদের দিনব্যাপী অনলাইন প্রশিক্ষণ

নরসিংদী প্রতিদিন,সোমবার ৯ জুলাই ২০১৮: নরসিংদী জেলা পর্যায়ে তথ্য অধিকার আইন-২০০৯ বাস্তবায়নের লক্ষ্যে সরকারি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দিনব্যাপী অনলাইন প্রশিক্ষণ কর্মসূচী। আজ সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচীর শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা বিভাগীয় অতিরিক্ত কমিশনার ( উন্নয়ন ও আইসিটি ) মোঃ সেলিম রেজা। কর্মসূচীতে সভাপতিত্ব করেন নান্দনিক জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।
জেলার দায়িত্বপ্রাপ্ত ৭০ জন সরকারি কর্মকর্তা এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। প্রধান অতিথির বক্তব্যে মোঃ সেলিম রেজা বলেন, আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন করে ভালো কাজ করতে হবে। কাজ কখনো কারো সাথে বেঈমানী করে না, কাজের মূল্যায়ন একদিন না একদিন হবেই। আসুন দেশটাকে ভালোবেসে বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা গড়ে তুলি। তিনি বলেন, তথ্য অধিকার আইন বাস্তয়ন হলে সাধারণ মানুষ অতি সহজে সবকিছু জানতে পারবে। আর সবকিছু যখন জানতে পারবে তখন আর কেউ গরীব থাকবে না। আগে মনে করা হতো লোক সংখ্যা একটা বড় সমস্যা। বর্তমান সরকারের ডিজিটাল ব্যবস্থায় তথ্য প্রযুক্তির উন্নতিতে জনসংখ্যা দেশের বড় সম্পদে পরিণত হয়ে গেছে। মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে পৃথিবীর শ্রেষ্ঠ দেশে পরিণত করার যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে এগিয়ে চলছে, আমরা প্রত্যেকের আঙ্গিক থেকে সঠিক ভাবে কাজ করলে অবশ্যই বাস্তবায়ন হবে। উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। আমরা একদিন পৃথিবীর সেরা ১০টি দেশের একটি দেশ।
সভাপতির বক্তব্যে সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, দেশে অনেক আইন রয়েছে। সবগুলি আইন সরকার জনগণের উপর প্রয়োগ করে, একমাত্র তথ্য অধিকার আইন জনগণ সরকারের উপর প্রয়োগ করে। তথ্য অধিকার আইন বাস্তবায়নে গড়িমসি করলে চলবে না। অনুষ্ঠানে তথ্য আইন বিষয়ক প্রেজেন্টেশন উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) মোঃ সাইফুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন ডিডি এলজি ড.এ টি এম মাহবুব উল করীম, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোহাম্মদ আব্দুল আউয়াল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুষমা সুলতানা, সদর ইউএনও মোহাম্মদ সেলিম রেজা, শিবপুরের ইউএনও শিলু রায়, পলাশের ইউএনও ভাস্কর দেবনাথ বাপ্পী, রায়পুরার ইউএনও মোঃ শফিকুল ইসলাম, বেলাব’র ইউএনও উম্মে হাবিবা, মনোহরদীর ইউএনও মোঃ শহীদুল্লাহ প্রমুখ।
সভাপতির ভাষণে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন চলমান প্রশিক্ষণে সফলতা অর্জনকারী প্রথম ১০ জনকে সনদ প্রদান করা হয়।
# লক্ষন বর্মন

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *