1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:১৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
নরসিংদী বিজনেস গ্রুপে উদ্যোক্তাদের মিলনমেলা অনুষ্ঠিত জাহানারা বেগম উচ্চ বিদ্যালয় ভবন নির্মাণ কাজের উদ্বোধন নরসিংদীতে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু মুজিববর্ষে পিরোজপুর সদর উপজেলা ভূমি অফিসের উদ্যোগে  রোপণ পিরোজপুরে ভূমি অফিস পরিদর্শনে ডিএলআরসি : এলডি ট্যাক্স সফটওয়ারের পাইলটিং কার্যক্রম বাস্তবায়নে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার নির্দেশ  আমদিয়া ইউনিয়ন সবুজ বাংলা একতা সংঘের আয়োজনে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত নরসিংদীতে অধ্যক্ষ নুর হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ বেলাবতে আড়িয়াল খা নদী থেকে যুবকের লাশ উদ্ধার রাজনীতিকে সৃজনশীল করা দরকার: মৎস্যমন্ত্রী বিএনপি নির্বাচনে অংশ নিলেই আ.লীগে অস্থিরতা শুরু: প্রিন্স

“মানুষ তার স্বপ্নের সমান বড়”-অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ

রিপোর্টারের নাম
  • প্রকাশিত সোমবার, ১৬ জুলাই, ২০১৮

ফেসবুক প্রতিদিন,সোমবার,১৬ জুলাই ২০১৮: ,স্বপ্নকে পেতে হলে স্বপ্ন দেখতে শিখতে হয়। স্বপ্ন দেখার ব্যাপারটা এমনি এমনি আসেনা। কোমলমতি একটা মনে স্বপ্নের বীজ বুনে দিতে পারে কোনো না কোনো মহতী ব্যক্তিত্ব কিংবা মহৎ মননের অধিকারী কোনো ব্যক্তির কোনো একটি অনন্য উদ্যোগ। চারা গাছ যেমন অন্য কিছুর সাহায্যে বেড়ে উঠে ঠিক তেমনি কোমলমতি শিক্ষার্থীর প্রয়োজন কারও কারও সাহচর্য।

ঠিক এরকম একজন ব্যক্তিত্বের সাহচর্য আজ পেয়েছিলো নরসিংদীর আবদুল কাদের মোল্লা সিটি কলেজের ১ম বর্ষের প্রায় ১৪শ নবীন শিক্ষার্থীরা। উক্ত কলেজের নবীন বরণ অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে আসন অলঙ্কৃত করেন নরসিংদী জেলার পরম শ্রদ্ধেয় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। তার উপস্থিতি নবীন শিক্ষার্থীদের মাঝে এনে দিয়েছে এক নিদারুণ প্রাণ চাঞ্চল্য। মাননীয় জেলা প্রশাসক তার নাতিদীর্ঘ কিন্তু অনুপ্রেরণায় সিক্ত বক্তব্যের পুরোটাই ব্যয় করেছেন শিক্ষার্থীদের মাঝে জীবনের পাথেয় সম্বন্ধে আলোকপাত করে। তিনি বলেন, নারী-পুরুষ বৈষম্যের অবসান হবে শিক্ষার আলোকচ্ছটায় নবীনদের হাত ধরেই। জীবনের প্রাপ্তির খাতায় আমরা যেনো কিছুটা অতৃপ্তি রেখে দেই কারণ এই অতৃপ্তিই হবে আমাদের সামনে চলার অনুপ্রেরণা।

তিনি আরও বলেন, আমাদের সকলের উচিৎ প্রত্যয়ী ও আত্মবিশ্বাসী হওয়া কিন্তু খেয়াল রাখতে হবে তা যেনো কখনোই আত্মঅহংকারে পর্যবসিত না হয়। নারী শক্তির উদাহারণে মাননীয় জেলা প্রশাসক বলেন, আমাদের হতে হবে বেগম রোকেয়ার মতো ধীশক্তির অধিকারী, হতে হবে মাদার অব হিউম্যানিটি খ্যাত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মতো বিচক্ষণ, পরিশ্রমী এবং দূরদর্শী। আমরা যদি এরূপ মহীয়সী নারীদের আদর্শ হিসেবে গ্রহণ করি তাহলে নারীদের শক্তিকে কেউই খাটো করে দেখতে পারবেনা। পরিশেষে মাননীয় জেলা প্রশাসক জেলা প্রশাসন, নরসিংদীর পক্ষ হতে নবীন শিক্ষার্থীদের হাতে তুলে দেন তার শুভাশিষ মিশ্রিত উপহার।

উল্লেখ্য, গত শনিবার ১৪ জুলাই নরসিংদীতে আবদুল কাদির মোল্লা সিটি কলেজের ১ম বর্ষের নবীন শিক্ষার্থীরাদের নবীন বরণ অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। এই লেখাগুলো Syeda Farhana Kawnine, Deputy Commissioner, Narsingdi থেকে সংগ্রহিত:

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

প্রয়োজনে ফোন করুন- ০১৭১৩৮২৫৮১৩

শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান