| ২৬শে জুন, ২০১৯ ইং | ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে শাওয়াল, ১৪৪০ হিজরী | বুধবার

ব্রণ সারাতে ব্যবহার করুন পুদিনা পাতা

ব্রণ সারাতে পুদিনা পাতা

লাইফস্টাইল ডেস্ক,নরসিংদী প্রতিদিন,শনিবার,৮ সেপ্টেম্বর ২০১৮:
ব্রণ সারাতে কত কিছুই না করে থাকেন আপনি। তবে ব্রণ সারাতে অনেকে কৃতিম কিছু ব্যবহার করতে নারাজ। যারা ব্রণের সমস্যায় ভুগছেন, আর প্রাকৃতিক উপায়ে ব্রণ তাড়াতে চান, তাদের জন্য পুদিনা একটি উৎকৃষ্টমানের জীবাণুনাশক, যা ব্রণ তৈরিকারক ব্যাকটেরিয়া ধ্বংস করে এবং ত্বকের গঠন ঠিক রাখে।

উপকরণ

৩ টেবিলচামচ শুকনো পুদিনা পাতা, ১ কাপ ফুটন্ত পানি।

শুকনো পুদিনা পাতাগুলো গুঁড়ো করে এক কাপ ফুটন্ত পানির সঙ্গে মিশান। মিশ্রণটি ঠাণ্ডা হলে ভেতর থেকে পাতার নির্যাসগুলো ফেলে দিন। মিশ্রণটি একটি স্প্রে বোতলে নিন এবং আপনার ত্বকে প্রয়োগ করুন। তুলার একটি তুলা বা প্যাড দিয়ে আস্তে আস্তে মিশ্রণটি আপনার ত্বকে ছড়িয়ে দিন। ক্লিনজিং বা ত্বক পরিষ্কারের আগে প্রতিদিন এটি ব্যবহার করুন।

এছাড়া ব্রণের দাগ সারাতে ব্যবহার করতে পারেন এই পদ্ধতি।

ব্রণের দাগ ত্বকের সৌন্দর্য নষ্ট করে দেয়। এ কারণে এই দাগ দূর করা জরুরি হয় পড়ে। খুব সহজেই প্রাকৃতিক উপায়ে ব্রণের দাগ দূর করে ফেলা সম্ভব। ‘ইস্ট, ব্রণে থাকা ব্যাকটেরিয়ার সঙ্গে লড়াই করে এবং লেবু ব্রণকে শুষ্ক করে তোলে। ফলে একসময় ব্রণের দাগ উধাও হয়ে যায়।’

উপকরণ

ইস্ট, একটি লেবুর রস, পানি।

ইস্ট, লেবুর রস এবং পানি দিয়ে সামান্য লেই তৈরি করুন। ত্বকের ব্রণ হওয়া স্থানে সেটি লাগান এবং ব্যান্ডেজ দিয়ে জায়গাগুলো ঢেকে দিন। এরপর ১০ মিনিট অপেক্ষা করুন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *