1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

৯৬ রানে ৮ উইকেট হারিয়ে চাপে শ্রীলঙ্কা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৮
  • ২০১ পাঠক

স্পোর্টস ডেস্ক,নরসিংদী প্রতিদিন,রবিবার,১৬ সেপ্টেম্বর ২০১৮: এশিয়া কাপের ১৪তম আসরের উদ্ভোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ২৬১ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। মুশফিকুর রহিমের ১৪৪ রানে ভর করে লড়িয়ে পুঁজি গড়তে সক্ষম হয় বাংলাদেশ। এক প্রান্ত আগলে রেখে তিনি একাই লড়ে যান।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে শ্রীলঙ্কা। শুরুতেই আঘাত হানেন কাটার মাস্টার মুস্তাফিজ। ১ বলে কোনও রান না করেই তিনি মুস্তাফিজের এলবিডব্লিউয়ের শিকার হন। আরেক ওপেনার উপল থারাঙ্গাকে দারুন এক ডেলিভারিতে সরাসরি বোল্ড করেন বাংলাদেশ কাপ্তান মাশরাফি। আউট হওয়ার আগে তিনি ১৬ বলে ২৭ রানের এক ঝড়ো ইনিংস খেলেন।

এর পরেই ধনঞ্জয়া ডি সিলভাকে এলবিডব্লিয়ের ফাঁদে ফেলেন মাশরাফি। তিনি ৩ বল খেলে কোনও রান না করেই আউট হয়ে যান। শেষ খবর পর্যন্ত শ্রীলঙ্কা ২৫.২ ওভারে ৮ উইকেটে ৯৬ রানে ব্যাট করছে।

এর আগে উদ্ভোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নেমে শুরুতেই ২ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে গিয়েছিল বাংলাদেশ। এরপর তামিম কব্জিতে ব্যথা পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যান। স্কোর বোর্ডে বাংলাদেশের রান তখন মাত্র ৩।চাপে পড়া বাংলাদেশকে এরপর এগিয়ে নেন মুশফিক এবং মিঠুন।

তাদের ব্যাটে প্রাথমিক বিপর্যয় সামাল দিয়েছে বাংলাদেশ। মালিঙ্গার শিকার হয়ে ফিরে যাওয়ার আগে মিঠুন দারুণ এক ফিফটি করেন। তিনি ৬৮ বলে দুই ছক্কা এবং পাঁচ চারে ৬৩ রান করেন। তাদের ব্যাটে ভর করে বাংলাদেশের স্কোর বোর্ড একশ’ পেরোয়।

মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুনের ১৩১ রানের এই জুটি ভেঙে ফের আঘাত হানেন মালিঙ্গা। নতুন নেমে মাহমুদউল্লাহও সাজঘরে ফিরেছেন ১ রানে।এরপর ক্রিজে আসেন মেহেদি হাসান।

মেহেদী হাসানকে সঙ্গে নিয়ে মুশফিক বেশ কিছুক্ষণ সামাল দেন ইনিংস। ১৫ রান তুলে ফেলা মিরাজকে ফিরতি বলে ক্যাচ আউট করেন লাকমল। এরপর খেলতে নামেন রুবেল হোসেন। ১২ বলে ২ রান করে সিলভার এলবিডব্লিউয়ের শিকার করে সাজঘরে ফিরেন।

রুবেল আউট হয়ে গেলে মাঠে নামেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ইতোমধ্যে দারুন এক সেঞ্চুরি উপহার দেন অপরপ্রান্তে একাই লড়ে যাওয়া মুশফিকুর রহিম। মুস্তাফিজ ১১ বলে ১০ রান করে মেন্ডিসের চমৎকার থ্রুতে রানআউট হন। এরপর ক্রিজে আসেন কব্জিতে আঘাত পেয়ে মাঠ ছেড়ে যাওয়া তামিম ইকবাল।

তিনি ৪ বলে ২ রান করে নটআউট থাকেন। মুশফিক ১৫০ বলে ১৪৪ রানে থেসেরা পেরার শিকার হন। ১৪৪ রানের মধ্যে তিনি ১১টি চার এবং চারটি ছক্কা হাঁকান। শেষ পর্যন্ত ৪৯.৩ ওভার শেষে সব উইকেট হারিয়ে ২৬১ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।

শনিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তামিমের সঙ্গে ওপেন করতে নামেন লিটন দাস। কিন্তু মালিঙ্গার প্রথম ওভারে দলীয় ১ রানে ফিরে যান তিনি। রানের খাতা খুলতে পারেননি লিটন।

ওয়েস্ট ইন্ডিজ সফর খেলে আসা এনামুল হক আর সাব্বির রহমান আজকের বাংলাদেশ একাদশ থেকে বাদ পড়েছেন। তাদের পরিবর্তে ঢুকেছেন লিটন দাস আর মোহাম্মদ মিঠুন।

বাংলাদেশ দল:মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

শ্রীলংকা একাদশ: কুশল পেরেরা, উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেল ম্যাথুস, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাশুন শানাকা, দিলরুয়ান পেরেরা, সুরাঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা, আমিলা আপোনসো।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD