1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. news@narsingdipratidin.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  6. msprovat@gmail.com : ms provat : ms provat
  7. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  8. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :



পলাশে ভূমিদস্যু জাকাত ভূঁইয়ার দখলে কোটি টাকার সম্পত্তি

রিপোর্টারের নাম
  • প্রকাশিত সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী প্রতিদিন, সোমবার, ১৭ সেপ্টেম্বর ২০১৮: নরসিংদীর পলাশে ভূমিদস্যু জাকাত ভূঁইয়ার জাল দলিলে দখলে শতাধিক পরিবারের কোটি টাকার পৈতৃক সম্পত্তি। হুমকি-ধমকিতে উদ্বেগ-উৎকণ্ঠা, অনিদ্র আর অস্থিরতার মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন অসহায় এসব পরিবারের সদস্যরা। তবে যতই হোক সন্ত্রাসীদের হামলা জীবনের বিনিময়ে হলেও তারা নিজেদের পৈতৃক সম্পত্তি রক্ষার প্রত্যয় ব্যক্ত করেছেন।

ভূক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার ভাড়াড়িয়া পাড়া গ্রামে সাবুদ্দিন, আব্দুল মালেক, মতি আলি, চান্দু বিবি ও খাতেনের নেছা নামে পাঁচ ব্যক্তির ১১৩ শতাংশ সম্পত্তি তাদের ওয়ারিশগণ ভোগদখল করে আসছিল। পরবর্তিতে ওই গ্রামের জাকাত ভূঁইয়া নামে এক প্রভাশালী ব্যক্তি ভূয়া দাতার কাছ থেকে দুটি জাল দলিলের মাধ্যমে ১১৩ শতাংশ জমি ক্রয় করে। পরে ভাড়া করা সন্ত্রাসী দিয়ে হামলা চালিয়ে জমির মূল ওয়ারিশগণদের জমি থেকে বিতারিত করে সম্পত্তি দখলে আসে জাকাত ভূঁইয়া।

মৃত চান্দু বিবির ছেলে ফরহাদ মিয়া জানান, গত ২৫ বছর ধরে ভূমিদস্যু জাকাত ভূঁইয়া তাদের পৈতৃক সম্পত্তিতে যেতে বাঁধা প্রয়োগ করে আসছে। তিনি এ সম্পত্তি কিনে নিয়েছেন। অথচ আমাদের পূর্ব পুরুষরা এই সম্পত্তি কারো কাছে বিক্রি করেনি। হুমকি-ধমকি দিয়ে জবর দখল করে আছে জাকাত ভূঁইয়া।

মৃত খাতেনের নেছার ছেলে নরুল ইসলাম জানান, জাকাত ভূঁইয়ার জাল দলিলে তাদের পৈতৃক সম্পত্তি দখল করে আছে। এ ভূমিদস্যু সন্ত্রাসী দিয়ে একাধিকবার হামলা চালিয়েছে তাদের উপর। নরুল ইসলাম সিএস, আরএস পর্চায়ও ওয়ারিশ থাকা সত্ত্বেও সম্পত্তিতে যেতে দিচ্ছে না জাকাত ভূঁইয়া। তিনি আরো জানান, জাকাত ভূইয়া পৌর ভূমি অফিসে মোটা অংকের টাকা দিয়ে এ সম্পত্তি নিজের নামে খারিজ করে নিয়েছে। এ সম্পত্তি ফিরে পাওয়ার জন্য ওয়ারিশগণ ওই খারিজ বাতিল চেয়ে জেলা প্রশাসক কার্যালয়ে আবেদন করে। এ সম্পত্তি ওয়ারিশগণরা এখন অন্যের জায়গায় ভাড়ায় বসবাস করছে। ভূক্তভোগী পরিবারের সদস্যদের এ সম্পত্তি ভূমি দস্যুর কবল থেকে ফিরে পেতে প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

এ ব্যাপারে ওই ওয়ার্ডের কাউন্সিল শহিদুল হক রোমেলের সাথে কথা বললে তিনি জানান, গ্রামবাসীর সাথে জাকাত ভূঁইয়ার জমি নিয়ে সমস্যার কথা শুনেছেন। তবে এ বিষয় নিয়ে কেও তার কাছে আসেনি।

জাকাত ভূঁইয়ার সাথে কথা বলতে চাইলে তার ছোট ছেলে জাহিদ ভূঁইয়া বলেন, বাবার অসুস্থ আর কাগজপত্র ভাল ভাবে যাচাই বাচাই করেই এসব সম্পত্তি কিনেছেন তার বাবা। এখানে কারো উপর জোড় করা হয়নি। অভিযোগকারীরা যা বলছে তা সম্পূর্ণ মিথ্যা।

:- এনপিএডি/খন্দকার শাহিন/নুর আলম রনি,পলাশ,নরসিংদী প্রতিদিন

follow and like us:
0

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান