| ২৩শে আগস্ট, ২০১৯ ইং | ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী | শুক্রবার

নরসিংদীতে উন্নয়ন মেলায় মিলছে চাকরি

নিজস্ব প্রতিনিধি*
নরসিংদী প্রতিদিন,বৃহস্পতিবার,
৪ অক্টোবর ২০১৮:
নরসিংদীর তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে জেলা প্রশাসন। মেলায় জব কর্নার নামক স্টলে সিভি জমা দিলেই মিলছে চাকরি। বেকার সমস্যা দূরকরণে চাকরিপ্রার্থীদের জন্য এই ব্যতিক্রমী উদ্যোগে সাড়া জাগিয়েছে পুরো জেলায়।

বৃহস্পতিবার সকাল থেকে মেলায় জব কর্নার স্টলে ছিল চাকরিপ্রার্থীদের ভিড়। যে কেউ সিভি জমা দিলেই যোগ্যতা অনুযায়ী নির্দিষ্ট পদে মিলবে চাকরি। মেলা চলাকালীন তিন দিনই চাকরিপ্রার্থীদের কাছ থেকে সিভি সংগ্রহ করবে বলে জানান স্টল পরিচালনাকারীরা। চাকরিপ্রার্থীদের কাজের সুযোগ করে দেওয়া হবে জেলার বিভিন্ন নামিদামি শিল্প প্রতিষ্ঠানে।

জব কর্নার স্টলে দায়িত্বরত প্রাণ-আরএফএলের সহকারী ম্যানেজার রাসেল মিয়া জানান, বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত স্টলে প্রায় দেড় শতাধিক চাকরিপ্রার্থীর সিভি জমা পড়েছে। আগামী শনিবার বিকেল পর্যন্ত এই সিভি সংগ্রহ করা হবে। পরে যোগ্যতা অনুযায়ী প্রতিষ্ঠানের নির্দিষ্ট পদে আবেদনকারীদের চাকরি দেওয়া হবে। তিনি আরো জানান, এখানে যে কেউ চাকরির জন্য সিভি জমা দিতে পারবে।

এ ব্যাপারে জানতে চাইলে ডিসি সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, দেশে সব ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। সেখানে অনেক কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। আমি নরসিংদীতে কাজ করার সুবাদে কিছু মায়ের সন্তানের জন্য চাকরি না পাওয়ার আকুতি দেখেছি। তাদের ছেলেমেয়ে শিক্ষিত কিন্তু চাকরি পাচ্ছে না। কোনো মায়ের শিক্ষিত সন্তান যেন চাকরি ছাড়া না থাকে। আমি সে লক্ষ্যে সরকারের বড় একটি সাফল্য উন্নয়ন মেলার মাধ্যমে বেকারদের চাকরির সুযোগ করে দিতে চাই। সিভি জমা দেয়া সঙ্গে সঙ্গেই নরসিংদীর অনেকগুলো শিল্প প্রতিষ্ঠানে ভালো বেতনে যেকোনো পদে চাকরির সুযোগ করে দিবে। আমি সব শিল্পপতির সঙ্গে কথা বলেছি।

– নুরে আলম রনি

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *