| ২৩শে মার্চ, ২০১৯ ইং | ৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই রজব, ১৪৪০ হিজরী | শনিবার

নরসিংদীতে ২৫০ শয্যা জেলা হাসপাতাল ভিত্তি প্রস্তরের ফলক উম্মোচন

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিদিন, শনিবার ০৬ অক্টোবর ২০১৮: নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নিত করে সম্প্রসারিত ভবনের ভিত্তি প্রস্তরের ফলক উম্মোচন করা হয়েছে। আজ শনিবার নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ফলক উম্মোচন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী লে: কর্ণেল মোহাম্মদ নজরুল ইসলাম হিরু (বীরপ্রতিক) এমপি।
এসময় প্রতিমন্ত্রী উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, এখন সময় বাংলাদেশের। প্রধান মন্ত্রী জননেত্রীর শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ অপ্রতিরোদ্য গতিতে এগিয়ে চলছে। প্রধান মন্ত্রী জননেত্রীর শেখ হাসিনার আন্তরিকতায় ১০০ শয্যা বিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালকে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে উন্নতি করার সম্ভব হচ্ছে। এই হাসপাতালটিতে দৈনিক ৩ থেকে ৪ হাজার রোগি চিকিৎসা সেবা নিয়ে থাকে। প্রয়োজনীয় জনবল, শয্যা সংকটের ফলে অনেকে চাহিদা মাফিক সেবা পায় না। মাননীয় প্রধান মন্ত্রীর দূরদর্শী চিন্তা-ভাবনায় তিনি এ হাসপাতালটিকে ২৫০ শয্যায় উন্নতি করার ঘোষণা দেন।
তিনি বলেন,এ হাসপাতালটি ঢাকা-সিলেট মহাসড়কের পাশে হওয়া সড়ক দূর্ঘটনায় আহতদের দ্রুত চিকিৎসা সেবা দিতে এখানে আনা হয়। কিন্তু আমাদের কিছু সীমাবদ্ধতার কারনে সব সময় সবাইকে চিকিৎসা দেওয়া সম্ভব হয় না উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। তার জন্য এখানে একটি টমা সেন্টার অত্যাবশ্যক। এ সেন্টার চালু করতে যা করনিয় তা আমি করব। গরিব, অসহায় ও দুস্থ কিডনি রোগিদের সেবা দিতে একটি কিডনি ডায়লোসিস সেন্টার পরিকল্পনা রয়েছে। ইতোমধ্যে মা ও শিশু ৬ সম্প্রসারণ করা হয়েছে। সেটির ব্যাপ্তি আরো ঘটানো হবে।
ফলক উম্মেচন অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদী-৩ সংসদীয় আসনের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, সিভিল সার্জন ডা. হেলাল উদ্দিন, বিএমএ নরসিংদী জেলা শাখার সভাপতি ডা. মোজাম্মেল হোসেন কমল, সাবেক সভাপতি ডা. গোলাম দস্তগির, নরসিংদী সদর হাসপাতালের আবাসিক কর্মকর্তা ডা. সৈয়দ আমিনুল ইসলাম শামীম, নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালেন আবাসিক কর্মকর্তা ডা. মিজানুর রহমান, নরসিংদী জেলা যুব লীগ সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী প্রমূখ।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *