| ১১ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৩ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী | বুধবার

মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজে শিক্ষার্থীদের মাঝে নিসচা’র প্রশিক্ষণ

খন্দকার শাহিন: “পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়” এই স্লো গানকে সামনে রেখে সড়ক দুর্ঘটনা রোধকল্পে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে, শিক্ষার্থীদের মাঝে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ অক্টোবর) সকাল সাড়ে ১২ টায় মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজের হলরুমে নিরাপদ সড়ক চাই (নিসচা) মাধবদী থানা শাখার আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। আয়োজিত কর্মশালায় মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ বাবু দিলীপ কুমার চক্রবর্ত্তীর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই (নিসচা)’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসাইন, উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো: আবুল কালাম।

প্রধান অতিথি এস এম আজাদ হোসাইন, সড়ক দুর্ঘটনার কারন ও জনসচেতনতা মূলক ভিডিও প্রদর্শন করেন, এসময় তিনি বলেন, সড়কে চলাচলে যানবাহন ব্যবহার করার নিয়ম কানুন জানতে হবে ও মানতে হবে। নিজে সচেতন হতে হবে, পরিবারের এবং প্রতিবেশীদের সচেতন করতে হবে। যেখান সেখান দিয়ে রাস্তা পারাপার হওয়া যাবে না, মনে রাখতে হবে রাস্তা একটি অত্যন্ত বিপদজনক জায়গা। এখানে প্রতিমূহুর্তে চলমান বিপদ ডেকে আনতে পারে। সামান্য অসাবধানতায় সারা জীবনের স্বপ্ন পৃষ্ট হয়ে যাবে। মটরসাইকেল চালকদের হেলমেট বাধ্যতামূলক করেছে সরকার, তা ব্যবহারে গুরুত্ব দিতে হবে। এই কর্মশালা আয়োজন করায় তিনি কলেজ কর্তৃপক্ষ ও নিসচা মাধবদী থানা শাখাকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে সভাপতির বক্তব্যে অধ্যক্ষ অধ্যক্ষ বাবু দিলীপ কুমার চক্রবর্ত্তী বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের এত সুন্দর কর্মশালা আগে বুঝে উঠতে পারি নাই, এ প্রশিক্ষণ পেয়ে আমরা আনন্দিত ও কৃতজ্ঞ। নিসচা যখন এ আন্দোলন শুরু করেন তখন মানুষ খুব একটা সচেতন ছিল না, গাড়ীর সংখ্যা অনেক কম ছিল, কিন্তু সড়ক দুর্ঘটনার, নিহতের ও আহতের সংখ্যা অনেক বেশী ছিল। দেশের বিভিন্ন শাখার নিরলস প্রচেষ্টার ফলে সড়ক দুর্ঘটনা, নিহত আহতের সংখ্যা অনেক কমে গেছে। এ অবদান নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন সাহেবের। আমাদের আরো সচেতন হতে হবে। একাজে সকলকে এগিয়ে আস্তে হবে। কর্মশালার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাধবদী থানা শাখার যুগ্ম-আহ্বায়ক মনিরুজ্জামান মনির।

সচেতনতামূলক এই কর্মশালায় মাধবদী থানা ছাত্রলীগের সভাপতি মাসুদ রানার সঞ্চলনায়, স্বাগত বক্তব্য রাখেন, মাধবদী থানা শাখা’র নিরাপদ সড়ক চাই এর সদস্য সচিব খন্দকার শাহিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাধবদীর ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আব্দুর রউফ, নরসিংদী জেলা কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ফয়সাল সরকার, মাধবদী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ হোসেন, নিসচা’র মাধবদী থানা শাখার আহ্বায়ক নরুল ইসলাম সজীব। আরো উপস্থিত ছিলেন, শিবপুর উপজেলা শাখার আহ্বায়ক আব্দুল হান্নান মানিক, মাধবদী থানা শাখা আহ্বায়ক কমিটির সদস্য মোস্তাকিম হোসেন, আব্দুল কুদ্দুস, আওলাদ হোসেন, ছিদ্দিকুর রহমান, গোলাপ মিয়া, রাকিবুল হাসান, মেহেদী হাসান, মাসুম মিয়া, তোফাজ্জল হোসেন, হানিফ মাস্টার, আবুল কালামসহ অত্র কলেজের শিক্ষক/শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *