1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

জঙ্গিদের আত্মসমর্পণে রাজি করানোর চেষ্টা চলছে: মনিরুল

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮
  • ২৯৫ পাঠক

খন্দকার শাহিন★
নরসিংদী প্রতিদিন,বুধবার,১৭ অক্টোবর ২০১৮:
নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ নামের সাততলা ভবনে অবস্থান নেয়া জঙ্গিদের আত্মসমর্পণে রাজি করানোর চেষ্টা চলছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।

বুধবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টা দিকে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, গতকাল যেখানে অভিযান চালানো হয়েছিল, সেখানকার মতো এখানেও জঙ্গিদেরও আত্মসমর্পণের চেষ্টা করেছি। দফায় দফায় তাদের নিগোশিয়েশনে নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে।

তিনি আরো বলেন, তাদের অভয় দেয়া হয়েছে যে, যেহেতু তাদের বিরুদ্ধে কোনো সুনির্দিষ্ট হত্যাকাণ্ডের অভিযোগ নেই, সেহেতু তাদের লঘু শাস্তির আশ্বাস দেয়া হয়েছে। কিন্তু তারা সংলাপে আসছে না।

মনিরুল ইসলাম বলেন, নিগোশিয়েশনে দক্ষ এমন একটি দক্ষ টিম ঢাকা থেকে নিয়ে আসা হয়েছে। তারা চেষ্টা করে যাচ্ছেন যাতে তাদের সংলাপে নিয়ে আসা যায়। কারণ আমরা একটি রক্তপাতহীন অভিযান চালাতে চাই। যখন কোনো উপায়ন্তর থাকবে না, তখনই কেবল অভিযান শুরু হবে।

এর আগে বুধবার (১৭ অক্টোবর) সকাল পৌনে ৯টার দিকে সোয়াত টিমের সদস্যদের প্রস্তুতি নিতে দেখা গেছে। এরই মধ্যে ভবনটির আশপাশ পরিদর্শন এবং ভবনে থাকা অন্যদের নিরাপদে সরিয়ে নেয়া হচ্ছে।

আশপাশের বাসিন্দাদের সতর্ক করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। কিছুক্ষণের মধ্যেই তারা ভবনটিতে চূড়ান্ত অভিযানে যাবেন বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে।

আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা চারপাশ থেকে সাততলা ভবনটি ঘিরে রেখেছে। ভবনটির ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ইতোমধ্যে বাড়ির গ্যাস ও বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করা হয়েছে।

ওই ৫০০ গজের ভিতরের বাসিন্দাদের অনেকে বাড়ি ফিরতে না পেরে আশপাশের মার্কেট ও মসজিদে অবস্থান করছেন। পুরো এলাকার মানুষ উৎকন্ঠার মধ্যে সময় কাটাচ্ছে।

এর আগে সোমবার (১৫ অক্টোবর) নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দুটি বাড়ি ঘিরে রাখে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। পরে মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১০টা ৩০ মিনিটে শেখেরচরের ভগিরথপুর এলাকায় জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’ চালানো হয়।

বিকেলে দিকে অপারেশন শেষ হয়। অপারেশন শেষে পাঁচতলা ওই ভবন থেকে একজন পুরুষ ও একজন নারীর লাশ উদ্ধার করা হয়। বিকেল পৌনে ৪টার দিকে সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত হয়েছে। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট ও পুলিশ সদর দফতর এই যৌথ অভিযান পরিচালনা করে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD